প্রথম বিভাগ ক্রিকেট : বেস্ট ইলেভেনকে ১৩৯ রানে হারিয়েছে মুসলিমাবাদ

ম্যাচসেরার পুরস্কার নেন বিজয়ী মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাবের ব্যাটার প্রত্যয়। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুর ডিএসএ কাপ প্রথম বিভাগ ক্রিকেট লিগের গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে বি-গ্রুপের মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব ১৩৯ রানে পরাজিত করেছে বেস্ট ইলেভেন ক্লাবকে। ১৫ ফেব্রুয়ারি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়।

ডিএসএ সূত্র জানায়, এবার প্রথম বিভাগ ক্রিকেট লিগের প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৪০ ওভারে। লিগের তৃতীয় ম্যাচে ১৫ ফেব্রুয়ারি প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব ৩৭ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে। এই টিমের ব্যাটার প্রত্যয় ৯০(৬০) ও রায়হান ৩৮ (৫৬) রান করেছে। প্রতিপক্ষের বোলার শাকিল ৩৩ রান দিয়ে ৫ উইকেট ও ফাতিন ৩৩ রান দিয়ে ৩ উইকেট নিয়েছে।

জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বেস্ট ইলেভেন ক্লাব ২২.১ ওভারের সময় সবগুলো উইকেট হারায়। স্কোর বোর্ডে তাদের জমা হয় মাত্র ৪১ রান। ফলে ১৩৯ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতেছে মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব। বেস্ট ইলেভেন ক্লাবের ফাতিন ৯(৩৪) ও ধ্রুব করেছে ৮(২৩) রান। প্রতিপক্ষের বোলার ইনসান ১৯ রান দিয়ে ৪ উইকেট ও প্রত্যয় ২ রান দিয়ে নিয়েছে ৩ উইকেট নিয়েছে। ম্যাচ সেরা হয়েছে বিজয়ী দলের প্রত্যয়। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন ইমরুল কায়েস সুমন ও রিপন দাম।

ম্যাচ শেষে বিজয়ী দলের ব্যাটার প্রত্যয়ের হাতে ম্যাচসেরা পুরস্কার তুলে দেন জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির সদস্য সচিব রাজন সাহা। এ সময় জামালপুর জেলা আম্পায়ার অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক মো. কাইউমসহ দুটি দলের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এবারের প্রথম বিভাগ ক্রিকেট লিগে জামালপুর জেলার ১২টি ক্লাব অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে রয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব, জামালপুর ক্রিকেট ক্লাব, রিলেশন, ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ, জুন-২৬ ক্লাব ও সিদ্দিকী স্টারস। অপরদিকে ‘বি’ গ্রুপে রয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব-অংকুর, রেনেসাঁ ক্লাব, কাছারীপাড়া ক্রিকেট ক্লাব, মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব, ইত্যাদি ও বেস্ট ইলেভেন।

দীর্ঘ একযুগ পর জেলা ক্রীড়া সংস্থার ১ম বিভাগ ক্রিকেট লিগে এবার নতুন যুক্ত হয়েছে ভালো মানের নতুন পিচ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আর্থিক সহায়তায় স্টেডিয়ামে এই নতুন পিচ নির্মাণ করা হয়েছে।