বিএনপিকে পাকিস্তানে গিয়ে কেয়ারটেকার সরকার গঠনের পরামর্শ দিলেন মোজাফ্ফর হোসেন এমপি

আনসারদের সমাবেশে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফ্ফর হোসেন এমপি। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর কেয়ারটেকার সরকারের দাবি প্রসঙ্গে বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফ্ফর হোসেন এমপি বলেছেন, আপনারা পাকিস্তানে গিয়ে কেয়ারটেকার সরকার গঠন করেনগা। সংবিধান অনুযায়ী জনগণের ভোটে নির্বাচিত বর্তমান সরকারের অধীনেই এদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

‘শান্তি-শৃঙ্খলা-উন্নয়ন-নিরাপত্তায় সর্বত্র আমরা’ এই স্লোগানকে সামনে রেখে ৭ নভেম্বর সকালে সদর উপজেলার ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন অডিটোরিয়ামে আয়োজিত আনসার ও ভিডিপির বার্ষিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আনসার ও ভিডিপির সদস্যদের উদ্দেশে বলেন, আনসার ও ভিডিপির সদস্যরা সফলতার সাথে দেশের স্বার্থে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনসার ও ভিডিপি বাহিনীকে প্রশিক্ষণের মাধ্যমে আরও দক্ষ করে গড়ে তোলার পরিকল্পনা করছেন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্ববৃহৎ জনসম্পৃক্ত শৃঙ্খলা বাহিনী। এ বাহিনীর পুরুষ এবং নারী আনসার সদস্যরা সরকারি-বেসরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জনসম্পদ রক্ষা ও নিরাপত্তার দায়িত্ব পালন করে থাকেন। তিনি আনসার ও ভিডিপির সদস্যদের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য আনসার ভিডিপি ব্যাংক থেকে স্বল্প সুদে ঋণ নিয়ে বিভিন্ন কাজে নিজেকে নিয়োজিত রেখে নিজেদের সাবলম্বি করে গড়ে তোলার আহবান জানান।

আনসার সদস্যের মাঝে বাইসাইকেল বিতরণ করেন বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফ্ফর হোসেন এমপি।ছবি: বাংলারচিঠিডটকম

জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরানের সভাপতিত্বে বার্ষিক উপজেলা সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ময়মনসিংহ রেঞ্জের পরিচালক (রেঞ্জ কমান্ডার) ড. মো. সাইফুর রহমান পিএএমএস।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জেলা কমান্ড্যান্ট মো. মিজানুর রহমান, জামালপুর সদর থানার পরিদর্শক (অপারেশন) আমিনুল ইসলাম প্রমুখ।

এর আগে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা আনসার ও ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তা পিয়ারা আক্তার। আলোচনা শেষে দুজন আনসার সদস্যের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়। পরে বীরমুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফ্ফর হোসেন এমপি উপজেলা পরিষদস্থ আনসার ব্যারাক ও অফিসার্স ক্লাব সংলগ্ন ব্যাডমিন্টন গ্রাউন্ডের উদ্বোধন করেন।