নারী-এশিয়া কাপ: থাইল্যান্ডের বিপক্ষে ভারতের জয়ে স্বস্তি বাংলাদেশের

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ নারী টি-টোয়েন্টি এশিয়া কাপে আজকের দিনের দ্বিতীয় ও টুর্নামেন্টের ১৯তম ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে ভারত। ভারতের এই জয়ে কিছুটা স্বস্তির নিঃশ্বাস বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের জন্য ।

আগামীকাল লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জিততেই পারলেই চতুর্থ দল হিসেবে সেমিফাইনালের টিকিট পাবে বাংলাদেশ।

লিগ পর্বে নিজেদের সব ম্যাচ খেলে ফেলেছে থাইল্যান্ড। ৬ খেলায় ৩টি করে জয়-হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে থাইল্যান্ড। আর ৫ ম্যাচে ২ জয় ও ৩ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে বাংলাদেশ। আরব আমিরাতকে হারালে থাইল্যান্ডের সমান ৬ পয়েন্ট হবে বাংলাদেশের। সেক্ষেত্রে রান রেটে হিসাব-নিকাশ হবে।

রান রেটে থাইল্যান্ডের চেয়ে অনেক বেশি এগিয়ে বাংলাদেশ। থাইল্যান্ডের রান রেট -০.৯৪৯। আর বাংলাদেশের রান রেট ০.৪২৩।

আজ সকালের ম্যাচে শ্রীলংকার কাছে বৃষ্টি আইনে ৩ রানে ম্যাচ হারে বাংলাদেশ। এই হারের পর সেমিতে খেলা নিয়ে শঙ্কায় পড়েছিলো বাংলাদেশ। এজন্য ভারতের কাছে থাইল্যান্ডের হারের প্রার্থনায় ছিলো বাংলাদেশ। এবারের আসরে পাকিস্তানকে ৪ উইকেটে হারিয়ে ইতিহাস গড়েছিলো থাইল্যান্ড। তাই চিন্তার ভাঁজটাও বেশি ছিলো বাংলাদেশের। যদি ভারতের বিপক্ষেও অঘটন ঘটিয়ে বসে থাই নারীরা।

কিন্তু দিনের দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে পাত্তাই পায়নি থাইল্যান্ড। প্রথমে ব্যাট করে মাত্র ৩৮ রানে অলআউট হয় থাইরা। জবাবে ৬ ওভারেই ম্যাচ জিতে নেয় ভারত।

ইতোমধ্যে ভারত-পাকিস্তান ও শ্রীলংকা সেমিফাইনাল নিশ্চিত করেছে। এখন অপেক্ষা চতুর্থ দলের।