জামালপুরে নিরাপদ সড়কের দাবিতে ডিসি, এসপি, মেয়রের কাছে স্মারকলিপি

পুলিশ সুপারের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: মেধাবী শিক্ষার্থী সমৃদ্ধি এর সড়ক দূর্ঘটনায় মর্মান্তিক মৃত্যুর প্রেক্ষিতে নিরাপদ সড়ক ব্যবস্থা বাস্তবায়ন এবং মুমূর্ষু রোগীদের জন্য হাসপাতালে জরুরি ও উন্নত চিকিৎসা সেবার দাবিতে ১৮ জুলাই জেলা প্রশাসক শ্রাবস্তী রায়, পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ ও পৌরসভা মেয়র ছানোয়ার হোসেনের নিকট স্মারকলিপি প্রদান করা হয়। সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা শাখা ও হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্ক জামালপুর জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর সেলিমের নেতৃত্বে স্মারকলিপি দেওয়া হয়।

১০ দফা দাবি সম্বলিত স্মারকলিপিতে বকুলতলা চত্বরসহ প্রতিটি সড়কের জনবহুল মোড়ে ট্রাফিক পুলিশ নিয়োগ করা, জেব্রা ক্রচিং, প্রয়োজন অনুসারে স্পিড বেকার স্থাপন অথবা ডিজিটাল সিগনাল ব্যবস্থা চালু করা, লাল, সবুজ অটো চলাচল অর্থাৎ একদিন লাল, একদিন সবুজ অটো রাস্তায় চলাচল করা, ১৮ বছরের নীচে বয়সী শিশুদের দিয়ে অটো চালানো নিষিদ্ধ করা, চাঁদাবাজি বন্ধ করা, ট্রাফিক সপ্তাহ নিয়মিত পালন করা, অনিয়ন্ত্রিত প্রতিটি যানবাহন নিষিদ্ধ করা, নিবন্ধনবিহীন সবধরণের যানবাহন নিষিদ্ধ করা, ড্রাইভিং লাইসেন্সবিহীন গাড়ি চালনো নিষিদ্ধ করা, জামালপুর জেনারেল হাসপাতালে মূমুর্ষু রোগীদের জন্য সিসিইউ, আইসিইউ ব্যবস্থা চালু করা।

মেয়রের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।ছবি: বাংলারচিঠিডটকম

স্মারকলপি দেওয়ার সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সমৃদ্ধি ধরের পিতা সৌমিক ধর, হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্কের সদস্য সচিব আরজু আহম্মেদ, সম্মিলিত সামাজিক আন্দোলনের সাংগঠনিক সম্পাদক সুমন মাহমুদ, প্রচার সম্পাদক তানভীর হীরা, সদস্য রাজনসহ অনেকেই।

উল্লেখ গত ৬ জুলাই মেধাবী শিশু শিক্ষার্থী সমৃদ্ধি পরীক্ষার ফলাফল নিয়ে বাড়ি ফিরার পথে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় প্রাণ হারায়। এর প্রতিবাদে আন্দোলন শুরু করে সম্মিলিত সামাজিক আন্দোলন ও হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্ক।

সড়ক ব্যবস্থা এবং হাসপাতালে সেবার মান বা উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করার দাবিতে সম্মিলিত সামাজিক আন্দোলন ও হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্কের উদ্যোগে ইতিমধ্যে মানববন্ধন অনুষ্ঠিত হয়। উল্লেখিত ন্যায়সঙ্গত দাবিগুলো বাস্তবায়নে সংশ্লিষ্ট দপ্তরগুলোর কাছ উদাত্ত আহ্বান জানানো হয়। দাবিগুলো পূরণের লক্ষে শান্তিপূর্ণ আন্দোলন চলবে বলে আয়োজন সংস্থার সভাপতি জাহাঙ্গীর সেলিম জানান।