মাদারগঞ্জ ইঞ্জিনিয়ার্স ফোরামের মিলনমেলা ও পরিচিতি সভা অনুষ্ঠিত

মাদারগঞ্জ ইঞ্জিনিয়ার্স’ ফোরামের মিলনমেলা ও পরিচিতি সভার অনুষ্ঠানে। ছবি:বাংলারচিঠিডটকম

জি.বি.এম রুবেল আহম্মেদ, মাদারগঞ্জ থেকে:
জামালপুরের মাদারগঞ্জ উপজেলার ইঞ্জিনিয়ারদের সংগঠন ‘মাদারগঞ্জ ইঞ্জিনিয়ার্স’ ফোরাম’ এর মিলনমেলা ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। ১১ জুলাই মাদারগঞ্জ ইঞ্জিনিয়ার্স ফোরামের আয়োজনে উপজেলার খরকা হলরুমে সকাল থেকে শুরু হয় এ অনুষ্ঠান। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জামালপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষাবন্ধু মির্জা আজম।

মাদারগঞ্জ ইঞ্জিনিয়ার্স’ ফোরামের আহ্বায়ক ও বসুন্ধরা গ্রুপের উপ-মহা ব্যবস্থাপক ইঞ্জিনিয়ার মোখলেছুর রহমান জনীর সভাপতিত্বে ও ইঞ্জিনিয়ার জি.বি.এম রুবেল আহম্মেদের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মাহাবুবর রহমান রিপন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান বেলাল, পৌরমেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির, মাদারগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার স্বজল কুমার সরকার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় সমুন্নত থেকে মাদারগঞ্জের সকল ইঞ্জিনিয়ারগণকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন। তরুণ উদ্যোক্তার গল্প শেয়ার করে বক্তব্য রাখেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী ইঞ্জি. আল মাহমুদ হেলাল সরকার, শেরপুর এল.জি.ডি উপ-সহকারী প্রকৌশলী লিটন, মাদারগঞ্জ উপজেলা সহকারী ইঞ্জিনিয়ার আনন্দ কুমার সাহা, বিবেকানন্দ সাহা, মনিরুজ্জামান, ইঞ্জিনিয়ার হামিদুর রহমান নূর, ইঞ্জি. মনিরুজ্জামান, জুয়েল, ইঞ্জি. আল-আমিন, ইঞ্জি. আমিনুল বাশার, ইঞ্জি. মাহমুদুল হাসান ডলার, ইঞ্জি.অনুপম বাশার, ইঞ্জি. জাকির জিলাম, ইঞ্জি. লেমন হাসান, উদ্যোক্তা লিকু, মমিনুল হক ও সংগঠনের মিলনমেলা কমিটির সদস্য সচিব ইঞ্জি. আরিফুল ইসলাম অন্ত প্রমুখ।

সকল প্রকৌশলীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করে, বাংলাদেশের অদম্য অগ্রযাত্রায় সহায়ক ভুমিকা পালন করার অনুরোধ জানান সকল বক্তা। এর আগে চলে পরিচয় পর্ব। আলোচনা শেষে উপজেলার ২ জন অসামর্থ্য নারীর মাঝে একটি করে সেলাই মেশিন বিতরণ করা হয়। এসময় মাদারগঞ্জের ২ শতাধিক ইঞ্জিনিয়ারদের প্রাণবন্ত উপস্থিতিতে মিলনমেলার সমাপ্ত ঘটে।