সরিষাবাড়ীতে মায়ের হাতে মেয়ে খুন, মা আটক

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় মহনা নামে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী খুন হয়েছে মা বেদনা বেগমের হাতে। মা বেদনাকে আটক করেছে পুলিশ। ৩ জুলাই সকাল ১১টার দিক উপজেলার ভাটারা ইউনিয়নের কুটুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, কুটুরিয়া গ্রামের সৌদি প্রবাসী মোহাম্মদ আলীর এক মেয়ে ও এক ছেলের মধ্য বড় মহনা। বাড়ির পাশে চদনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল মহনা। বাবা সৌদিতে থাকায় মহনা প্রায়ই টাকা চায় বায়না ধরে আসছে মা বেদনা বেগমের কাছে। অনেক সময় মা রাগ ক্ষোভের মধ্যদিয়েও মেয়েকে খুশি করতে তার বায়না ধরা টাকা দিয়ে দিতো। ৩ জুলাই সকালে একইভাবে মার কাছ থেকে দশ টাকা চেয়ে নেয় মহনা। এরপর ফের দশ টাকা চেয়ে মার পিছু পিছু ঘুরতে থাকে। এতে মা বেদনা বেগম মেয়ের ওপর প্রচণ্ড রাগ হয়। একপর্যায়ে বসত ঘরে থাকা ‘পাটার শিল’ দিয়ে মেয়ে মহনার মাথায় আঘাত করে মা। এতে মহনা মাটিতে থুবড়ে পড়ে ঘটনাস্থলে মারা যায়।

নিহত মোহনার দাদা আবুল কাশেম বলেন, তার পুত্রবধূ বেদনা বেগম দীর্ঘদিন ধর মানসিক রোগে ভোগছে। সে মাঝে মধ্যেই ভালা, আবার হঠাৎ অস্বাভাবিক হয়ে আত্মহত্যাও করতে যায়। তার মাথায় অস্বাভাবিকতার ফলে মা বেদনার হাতে পাটার শিলের আঘাত মেয়ে মোহনার মৃত্যু হয়েছে বলে ধারণা করেন তিনি।

সরিষাবাড়ী থানার ওসি (তদন্ত) আব্দুল মজিদ জানান, মেয়েটির লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে এবং তার মাকে আটক করা হয়েছে।