ইসলামপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

ইসলামপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : জামালপুরের ইসলামপুর উপজেলায় বন্যার্ত মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

২১ জুন উপজেলা পরিষদ চেয়ারম্যান আইনজীবী জামাল আব্দুন নাছের বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হাসান রুমান, ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু ইসলামপুরের বেলগাছা, চিনাডুলী, পার্থশী ইউনিয়নে বন্যা কবলিত এলাকা পরির্দশন করে জনপ্রতি ১০ কেজি করে ত্রাণের চাল বিতরণ করেছেন।

ইসলামপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ শাখা জানায়, এরইমধ্যে বন্যা কবলিতদের জন্য কুলকান্দি, বেলগাছা, চিনাডুলী, সাপধরী, নোয়ারপাড়া, সদর ও পার্থশী ইউনিয়নে মাঝে ১৫ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে।

পিআইও মেহেদী হাসান টিটু জানান, আরও ৩৫ মেট্রিক টন চাল ও ১ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। সরকারি হিসাবে বন্যায় উপজেলার ৭ হাজার ৫০০ পরিবারের মানুষ পানিবন্দি রয়েছে।

যমুনার পানি এখনো বিপদসীমার ৫৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিতে হচ্ছে। বন্যার পাশাপাশি দেখা দিয়েছে নদী ভাঙন। এরইমধ্যে গোয়ালের চর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের পাঁচটি ঘরসহ ফসলী জমি নদী গর্ভে বিলীন হয়েছে।