প্রকৌশলী মোজাফফর হোসেন এমপির শাশুড়ির দাফন সম্পন্ন

প্রকৌশলী মোজাফফর হোসেন এমপির শাশুড়ির জানাজা নামাজ। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর সদর উপজেলার দিগপাইত ইউনিয়নের খুঁপিবাড়ী গ্রামে বীরমুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফ্ফর হোসেন এমপির শাশুড়ি ছালেহা বেগমের দাফন সম্পন্ন করা হয়েছে। ২৭ মার্চ সকালে বাইতুল রহমান জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানা যায়, ছালেহা বেগম ২৫ মার্চ দুপুর ২টা ৪৫ মিনিটের দিকে ঢাকা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মরহুমা ছালেহা বেগম একজন সাদা মনের মানুষ ছিলেন। তিনি খুঁপিবাড়ী সরকারবাড়ী নিবাসী আব্দুর রহমান সরকারের স্ত্রী। মৃত্যুকালে মরহুমার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি তিন মেয়ে, দুই ছেলে, স্বামী আব্দুর রহমান, নাতী-নাতনীসহ অনেক শুভাকাঙ্খী রেখে গেছেন। তার বড় জামাতা জামালপুর সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফফর হোসেন।

এক শোকবার্তায় বীরমুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফ্ফর হোসেন এমপি বলেন, প্রতিটি মানুষকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। যিনি চলে গেলেন, তিনি আমাকে সন্তানের মতো বড় করেছেন। তৃতীয় শ্রেণিতে পড়া অবস্থায় আমার বাবা মারা যান। ছোট চাচা ও শ^শুর আব্দুর রহমান এবং শাশুড়ি ছালেহা বেগম ছিলেন আমার অভিভাবক। বাবার মৃত্যুর পরে ছোট থেকেই বাবাকে হারানোর যে ব্যাথা, তা কখনো এই পরিবারটি আমাকে বুঝতে দেয়নি। তারা আমাকে লেখাপড়া শিখিয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত করেন। আমার শাশুড়ি পাঁচ ওয়াক্ত নামাজ পরতেন। তিনি সাদা মনের মানুষ ছিলেন। আমার জীবন গঠনে তার ভূমিকা সবচেয়ে বেশি। তিনি মরহুমার আত্মার শান্তি কামনা করে সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

এদিকে মরহুমার জানাজা নামাজের আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক আব্দুল হামিদ, সাংগঠনিক সম্পাদক আবম জাফর ইকবাল জাফু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আকন্দ বাবু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সদস্য ও এফবিসিসিআইয়ের পচিালক রেজাউল করিম রেজনু সিআইপি, দিগপাইত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মহসীনুজ্জামান মহসিন, সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, দিগপাইত ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং তার আত্মীয়স্বজন।

মরহুমার জানাজা নামাজ পরিচালনা করেন মরহুমার ভাগনে মাওলানা নূরুল ইসলাম।