শতবর্ষী গরীবের ডাক্তার নামে খ্যাত বনফুল আর নেই

হোমিওপ্যাথিক চিকিৎসক সুজাত আলী (বনফুল ডাক্তার)

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: না ফেরার দেশে পাড়ি জমালেন জামালপুরের সরিষাবাড়ীতে গরীবের ডাক্তার নামে খ্যাত ও বনফুল হোমিও ফার্মেসীর মালিক হোমিওপ্যাথিক চিকিৎসক এ কে এম সুজাত আলী ‘বনফুল ডাক্তার’ ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ১০০ বছর। ৬ ফেব্রুয়ারি দুপুরে নামাজে জানাজা পর নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় প্রবীণ এই হোমিওপ্যাথিক চিকিৎসককে।

৫ ফেব্রুয়ারি রাত পৌনে ১০টায় নিজ গ্রামের বাড়িতে বার্ধক্যজনিত কারণে মারা যান সুজাত আলী। তিনি জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের মোনারপাড় গ্রামের মৃত খোশ মোহাম্মদ মন্ডলের বড় ছেলে। তিনি তিন ছেলে, চার মেয়ে, নাতি-নাতনিসহ আত্মীয়স্বজন ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

নিহতের ভাই আব্দুল গণী বলেন, স্বাধীনতার পূর্ব থেকে ৭০ বছর যাবৎ সুজাত আলী হোমিওপ্যাথি চিকিৎসা পেশায় নিয়োজিত ছিল। পৌরসভার আরামনগর বাজারে বনফুল নামে একটি হোমিওপ্যাথিক ফার্মেসী রয়েছে তার। এলাকার মানুষ তাকে বনফুল ডাক্তার নামেই চিনতো। নিজ জেলা জামালপুরের বাইরেও সিরাজগঞ্জ, কাজিপুর, ধনবাড়ি, মধুপুর, গোপালপুর, ভুয়াপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ ও ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে মানুষ এসে তার কাছে চিকিৎসা সেবা নিয়েছে।সুজাত আলী প্রায় ১ বছর যাবৎ দুরারোগ্য ব্যাধিতে ভোগছিলেন।