শেরপুরে শ্বাসকষ্ট নিয়ে হাজতির মৃত্যু

শেরপুর জেলা কারাগার। ছবি : বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠিডটকম

শেরপুর জেলা কারাগারে থাকা তৈমদ্দিন (৪৫) নামে এক হাজতি শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ২৭ জুলাই দুপুরে জেলা সদর হাসপাতালে তার মৃত্যু হয়। তিনি দুটি মাদক মামলায় বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে ছিলেন। তৈমদ্দিন শহরের পশ্চিম গৌরীপুর মহল্লার সিরাজ আলীর ছেলে।

জানা যায়, গত বছরের ৩১ ডিসেম্বর ভ্রাম্যমাণ আদালত তৈমদ্দিনকে দুটি মাদক মামলায় দন্ড দিয়ে কারাগারে পাঠায়। এর মধ্যে একটি মাদক মামলায় ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও আরেকটি মাদক মামলায় দেড় মাসের বিনাশ্রম সাজাপ্রাপ্ত হয়ে করাভোগ করছিলেন তিনি। আগামী ১৫ আগস্ট তার সাজার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

কারাগারের জেলার তারিকুল ইসলাম বলেন, দীর্ঘদিন থেকে তৈমদ্দিন শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। কিছুদিন থেকে তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তিনি কারা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ২৭ জুলাই সকালে তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে তাকে তাৎক্ষণিকভাবে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়।

তৈমদ্দিনের লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের আরএমও চিকিৎসক মোবারক হোসেন।