জামালপুরে এপির কমিউনিটি সহায়কদের স্বাস্থ্য বিষয়ক মৌলিক প্রশিক্ষণ

জামালপুরে এপির কমিউনিটি সহায়কদের স্বাস্থ্য বিষয়ক মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

কর্মএলাকায় নারী ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ওয়ার্ল্ড ভিশনের এরিয়া প্রোগ্রাম (এপি)র আওতায় স্বাস্থ্য, পুষ্টি এবং ওয়াসের ওপর কমিউনিটি সহায়কদের মৌলিক প্রশিক্ষণ শুরু হয়েছে।

উন্নয়ন সংঘের প্রশিক্ষণ কেন্দ্র ডিটিআরসির শেওলা কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণের দ্বিতীয় দিন ৮ জুন বিশেষজ্ঞ বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশনের স্বাস্থ্য, পুষ্টি এবং ওয়াস বিষয়ক কারিগরি কর্মসূচি ব্যবস্থাপক চিকিৎসক জয়ন্ত কুমার নাথ। এসময় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, ওয়ার্ল্ড ভিশনের অর্থনৈতিক উন্নয়ন প্রকল্পের কারিগরি বিশেষজ্ঞ মানষ বিশ্বাস, জামালপুর এপি ব্যবস্থাপক সাগর ডি কস্তা, প্রকল্প কর্মকর্তা মৌসুমী আক্তার প্রমুখ।

এর আগে ৭ জুন প্রশিক্ষণ উদ্বোধন করেন উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মো. রফিকুল আলম মোল্লা। প্রশিক্ষণে ২৬ জন কমিউনিটি সহায়কসহ ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘের কর্মীরা অংশ নেন।

উল্লেখ ওয়ার্ল্ড ভিশনের সাথে অংশিদারিত্বের ভিত্তিতে উন্নয়ন সংঘ জামালপুর পৌরসভার ৪টি ওয়ার্ড এবং লক্ষ্মীরচর ও শরিফপুর ইউনিয়নে দীর্ঘমেয়াদী কর্মসূচি বাস্তবায়ন করবে। শিশুদের সর্বোত্তম স্বার্থ সংরক্ষণ ও সুরক্ষা নিশ্চিতকল্পে পরিবারের স্বাস্থ্য ও জীবীকায়ন ব্যবস্থার উন্নয়নে এপি কাজ করবে বলে ওয়ার্ল্ড ভিশন সূত্র জানায়।