শেরপুরে অগ্নিকাণ্ডে ২০ দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি

ফায়ার সার্ভিসের একটি দল প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ছবি : বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠিডটকম

শেরপুরের শ্রীবরদী উপজেলায় স্থানীয় একটি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ২৪ এপ্রিল দুপুরে উপজেলার কর্ণঝোড়া মধ্যবাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে আগুনে পুড়ে ২০টি দোকান সম্পূর্ণরূপে ছাই হয়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এ ঘটনায় প্রায় কোটি টাকা মূল্যের সম্পদের ক্ষতি হয়েছে। পরে খবর পেয়ে দমকল বাহিনীর কর্মীরা ঘন্টাব্যাপী চেষ্টায় চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক নিজাম উদ্দিন, ছামিউল হক, এরশাদ আলী, রবিন মিয়া, ইব্রাহিম মিয়া, আব্দুল মালেক, দাউস আলী ও সোলায়মান জানান, লকডাউন আর রমজানের কারণে দুপুরে কর্ণঝোড়া মধ্যবাজারে লোকজন ছিল একেবারেই কম। হঠাৎ স্থানীয় ব্যবসায়ী সোলায়মানের লেপ-তোশকের দোকানে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। এ সময় দোকান বন্ধ থাকায় কেউ দোকানে ঢুকতে পারেনি। পরে ওই দোকানের আগুন ছড়িয়ে পড়ে পাশের দোকানগুলোতে। এ দিন আগুনের লেলিহান শিখায় সার, বীজ, মোবাইল ফোন, মনোহরী, মুদী, টেইলার্স, চালডাল ও লেপতোশকের অন্তত ২০টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে যায়। আর এ ঘটনায় প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের একটি দল প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ছবি : বাংলারচিঠিডটকম

এদিকে সংবাদ পেয়ে উপজেলা সদর থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

অন্যদিকে আগুনে ২০টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে যাওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন শ্রীবরদী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার আরিফুর রহমান।