আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দলের নেতা-কর্মীরা জনগণের পাশে নেই : মির্জা আজম

বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। ছবি : বাংলারচিঠিডটকম

আলী আকবর, নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগই একমাত্র দল দুর্যোগ সময়ে মানুষের পাশে আছে। করোনাকালীন আওয়ামী লীগের ছাড়া অন্য কোনো দলের নেতা-কর্মীরা জনগণের পাশে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে আজ প্রমাণিত হয়েছে যে আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দলের নেতা-কর্মীরা জনগণের পাশে নেই। আওয়ামী লীগ একটি পরিবার আমরা সবাই এক সাথে থাকতে চাই। আওয়ামী লীগে নতুন কমিটিতে ভালো মানুষের স্থান হবে। কোন মাদকসেবী, মাদক ব্যবসায়ী ও কোন চাঁদাবাজকে কমিটিতে স্থান দেওয়া হবে না।

মির্জা আজম ৯ জানুয়ারি বিকেলে মেলান্দহ উপজেলার মির্জা আজম ইনিস্টিটিউট অব মেডিকেল টেকনোলজি (কুঠের বাজার) মাঠে ৬ নম্বর আদ্রা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি জিয়াউর রহমানকে খুনি উল্লেখ করে বলেন, তার ছেলে তারেক রহমান বিদেশের মাটিতে বসে শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তার মা খালেদা জিয়া এতিমদের টাকা চুরি করে জেল খাটছেন।

মির্জা আজম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবন যৌবনের চৌদ্দটি বছর কারাগারে কাটিয়েছেন। ১৯৭৫ সালে জিয়া-মোস্তাকরা চক্রান্ত করে তাকে সপরিবারে হত্যা করেছে। বঙ্গবন্ধু তার স্বপ্ন পূরণ করে যেতে পারেননি। বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই দায়িত্ব কাঁধে নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, নারীরা মেধা দিয়ে তাদের স্থান দখল করছে। নারীরা সংসদ সদস্য, ব্রিগেডিয়ার, পাইলট থেকে শুরু করে, ডিসি, বিচারক, পুলিশ কর্মকর্তা সবক্ষেত্রে নারীরা আজ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের অগ্রাধিকার দিয়ে এগিয়ে আনছেন। নারীরা আজ জনপ্রতিনিধি, উপজেলা পরিষদে ভাইস-চেয়ারম্যান পদ সৃষ্টি করে নারীদের নেতৃত্বে এগিয়ে আসার সুযোগ করে দিয়েছেন। বাংলাদেশ এখন ভিক্ষুকের জাতি নয়। আমরা এখন আর ভিক্ষা নেই না। আগে যারা বিদেশে কাজ করতে গিয়ে ভিক্ষুকের জাতি বলে মাথা নত করে থাকতো, আজ তারাই মাথা উঁচু করে চাকরি করছেন।

আদ্রা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নেতা-কর্মীবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধকের বক্তব্য রাখেন মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ। সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জিন্নাহ।

আদ্রা ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক শাখাওয়াত হোসেন তালুকদারের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রকৌশলী মো. কামরুজ্জামান, মেলান্দহ পৌরসভার মেয়র মো. শফিক জাহেদী রবিন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আকন্দ বাবু, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল আমিন চাঁন, ছানোয়ার হোসেন ছানু, সদস্য হাজি দিদার পাশা প্রমুখ।

দ্বিতীয় অধিবেশনে মো. ফজলুল করিম ফরহাদকে সভাপতি ও মো. আলতাফ হোসেনকে সাধারণ সম্পাদক করে আদ্রা ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।