দেউরপাড়া চন্দ্রায় রহুল আমিন সিদ্দিকীর শাস্তির দাবিতে মানববন্ধন

নিরীহ গ্রামবাসীকে হয়রানির অভিযোগে স্থানীয় রুহুল আমিন সিদ্দিকীর শাস্তির দাবিতে দেউরপাড় চন্দ্রাবাসীর মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবদেক
বাংলারচিঠিডটকম

মিথ্যা অভিযোগে মামলা দায়ের করে হয়রানির প্রতিবাদে এবং গ্রেপ্তার চারজন গ্রামবাসীর মুক্তির দাবিতে মানববন্ধন করেছে জামালপুর পৌরএলাকার দেউরপাড় চন্দ্রা এলাকাবাসী। ১ জানুয়ারি বেলা ১১টায় স্থানীয় রাস্তায় এ মানববন্ধনের আয়োজন করা হয়।

গ্রামবাসীর অভিযোগ, দেউরপাড় চন্দ্রা এলাকার রুহুল আমীন সিদ্দিকী দীর্ঘদিন ধরে প্রতিবেশী দরিদ্র দুদু মিয়ার ১০ শতাংশ জমি বেদখলের পায়তারা চালিয়ে আসছিলেন। ওই জমিতে তার মুরগির খামারে হামলা চালিয়ে ক্ষতি করার অভিযোগ তুলে জামালপুর আদালতে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছেন। ওই মামলায় দুদু মিয়া, স্থানীয় মসজিদ কমিটির সহ-সভাপতি ও এলাকার মুরুব্বি মনজুরুল হক ফজলুসহ ১০ জনকে আসামি করা হয়েছে। তাদের বিরুদ্ধে মুরগির খামারে হামলা, ভাংচুর ও মুরগিচুরির অভিযোগ আনা হয়েছে।

ওই মামলায় দুদু মিয়া, মো. হারুন, আয়নাল ও ময়নাল আটক হয়ে জেলহাজতে রয়েছেন। গ্রামবাসীর অভিযোগ, দুদু মিয়ার জমিতে রুহুল আমীন সিদ্দিকীর মুরগির খামার কোনদিনও ছিল না। দুদু মিয়া ও তার লোকজনদের হয়রানি করার উদ্দেশ্যেই আদালতে মিথ্যা অভিযোগে মামলা দায়ের করেছেন। এ ঘটনায় এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে। গ্রামবাসীকে হয়রানিকারী রুহুল আমিন সিদ্দিকীর শাস্তির দাবি জানিয়েছেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

এ সময় বক্তব্য রাখেন স্থানীয় মুরুব্বি মনজুরুল হক ফজলু, মোহাম্মদ আলী, সুলতান মাহমুদ, ভুক্তভোগী দুদু মিয়ার স্ত্রী ফুলমতী প্রমুখ।