সহিংসতা রোধে ইসলামপুরে কমিউনিটি সচেতনতামূলক সভা

বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সীমা রানী সরকার। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

লিঙ্গভিত্তিক সহিংসতা রোধ কল্পে জামালপুরের ইসলামপুর উপজেলায় কমিউনিটি সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ ডিসেম্বর বিকালে ইসলামপুর থানার আয়োজনে থানা মাঠে ইউএনএফপিএ বাংলাদেশের সহযোগিতায় এই সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

ইসলামপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার সীমা রানী সরকার।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জামাল আব্দুন নাছের বাবুল, ইসলামপুর সার্কেলের এএসপি সুমন মিয়া, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, এম এ সামাদ পারভেজ মেমোরিয়াল মহিলা কলেজের অধ্যক্ষ জামান আবু নাছের চৌধুরী চার্লেস ও ইউএনএফপিএ বাংলাদেশের জেলা সমন্বয়কারী আব্দুল আসাদ খান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমার চৌধুরী শাহিন, উপজেলা মহিলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা জাহানারা পারভীন পূঁথি, মাইনুল ইসলাম ফুলু প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নারীদের সর্বোচ্চ সম্মান দিয়েছেন। শেখ হাসিনা সরকারের আমলে লিঙ্গ ভিত্তিক যে সহিংসতা তা উল্লেখযোগ্যভাবে কমে এসেছে৷ আমাদের এই লিঙ্গ ভিত্তিক বৈষম্য দূর করে নারী ও শিশুদের জন্য নিরাপদ সামাজিক পরিবেশের দায়িত্ব নিতে হবে৷ এ সময় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যতে নারী ও শিশুর প্রতি বৈষম্য ও সহিংসতা রোধে সকলের সহযোগিতা কামনা করেন।

সভায় বিভিন্ন শ্রেণি ও পেশার নারী ও পুরুষরা অংশ নেন।