বিজয় দিবসে বেলটিয়ায় ভলিবল খেলা অনুষ্ঠিত

ব্রহ্মপুত্র ও ঝিনাই দল। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

মুজিবজন্মশতবর্ষ ও মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বেলটিয়ার প্রাক্তন খেলোয়াড়বৃন্দ কর্তৃক আয়োজিত বিজয় দিবস ভলিবল টুর্নামেন্টটি ১৬ ডিসেম্বর বেলটিয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। জামালপুর জেলা ভলিবলের জন্য ঐতিহ্যের অধিকারী বেলটিয়া গ্রাম। দীর্ঘদিনের স্থবিরতা কাটিয়ে নতুন প্রজন্মকে খেলার মাঠে ফিরিয়ে আনার লক্ষ্য নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

জামালপুর জেলা ও রাজশাহী বিশ্ববিদ্যালয় দলের কৃতী খেলোয়াড় সাজ্জাদ হোসেন বাবুলের নেতৃত্বে ব্রহ্মপুত্র, খলিলুর রহমান চৌধুরীর নেতৃত্বে বংশাই, হারুন অর রশিদ ফিজুরের নেতৃত্বে ঝিনাই এবং মাসুদ করিমের নেতৃত্বে যমুনা দল নক আউট পদ্ধতিতে খেলায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় যমুনা দল চ্যাম্পিয়ন এবং ঝিনাই দল রানারস আপ হয়। ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন ঝিনাই দলের আব্দুল হালিম।

সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী। ফাইনাল খেলায় জামালপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি আইনজীবী আমান উল্লাহ আকাশ, জামালপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম, জেলা শ্রমিক লীগের সভাপতি মশিউর রহমান বাবু অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

খেলার শুরুতে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা, ক্রীড়া ও অংশগ্রহণকারী চারটি দলের পতাকা উত্তোলন করা হয়। মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লক্ষ শহীদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত সদস্যগণ এবং বেলটিয়া মাঠের নিয়মিত কৃতী খেলোয়াড়, সড়ক দুর্ঘটনায় নিহত আব্দুস সাত্তারের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।ছবি : বাংলারচিঠিডটকম

জাতির শ্রেষ্ঠ সন্তান এলাকার বিশিষ্ট মুক্তিযোদ্ধা শাহাজ উদ্দিন, আশরাফ আলী মাস্টার, আশরাফ হোসেন, শফিক উদ্দিন, আব্দুল কদ্দুছ প্রমুখ সারাদিন মাঠে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন। তাঁদেরকে খেলোয়াড়দের সাথে পরিচয় করিয়ে দেওয়া হয়।

বেলটিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সার্বিক সহযোগিতায় ও মাসুদ চৌধুরীর সঞ্চালনায় মাঠে উপস্থিত বিপুলসংখ্যক দর্শক সারাদিনব্যাপী এই ভলিবল টুর্নামেন্টের খেলা উপভোগ করেন।

প্রাক্তন খেলোয়াড়দের মধ্যে সাজ্জাদ হোসেন বাবুল, আব্দুল হালিম, রিয়াজুল মিয়ার, নজরুল ইসলাম বাদশা, অভিলাস, সোহেল, খলিল, জাহাঙ্গীর, চানু, শহিদুল প্রমুখ খেলায় অংশগ্রহণ করেন।