ক্ষমা চাইলেন সাকিব

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ কলকাতার অনুষ্ঠানে যাওয়ার ঘটনায় ক্ষমা চেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ১৬ নভেম্বর নিজের ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে একটি ভিডিও আপলোডের মাধ্যমে ক্ষমা চান তিনি।

ভিডিওতে সাকিব বলেন, ‘পূজা উদ্বোধনের ঘটনাটি খুব সেনসেটিভ। আমি আসলে নিজেকে একজন গর্বিত মুসলমান মনে করি। আমার কোনো ভুল হয়ে থাকলে আমি আপনাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি, আর আপনাদের মনে কষ্ট দিয়ে থাকলেও আমি ক্ষমা প্রার্থনা করছি।’

সাকিব বলেন, ‘মিডিয়াতে এসেছে আমি পূজা উদ্বোধন করতে গিয়েছি। আসলে আমি পূজার উদ্বোধন করতে যাইনি আর করিওনি। পূজার উদ্বোধন আমি যাবার আগেই করা হয়েছে। আপনারা পূজার ইনভাইটেশন কার্ড দেখলেই বুঝতে পারবেন কে পূজার উদ্বোধন করেছে।

অনুষ্ঠান শেষে আমার গাড়িতে ওঠার রাস্তা ছিল পূজা প্যান্ডেলের মধ্য দিয়ে। আমি যার ইনভাইটেশনে গিয়েছি (পরেশ দা) তার অনুরোধে আমি সেখানে শুধু প্রদীপ প্রজ্জ্বলন করি আর পরেশ দার সাথে ছবি তুলি। আমি পুরো ৩০ থেকে ৪০ মিনিট যে প্রোগ্রামে গিয়েছিলাম সেখানে কোনো ধর্ম বর্ণ নিয়ে আলোচনা হয়নি।

আর যেটা নিয়ে আলোচনা হয়েছে পূজা মন্ডপের ঘটনা নিয়ে আমি আসলে একজন সচেতন মুসলমান হিসেবে তা করবো না। তারপরও হয়তো আমার ওখানে যাওয়াটা ঠিক হয়নি। ভবিষ্যতে যাতে এরকম কোনো ঘটনার পুনরাবৃত্তি না হয় তা খেয়াল করবো।

এ সময় তিনি ওই পূজার উদ্বোধকের নামও জানান। পূজার উদ্বোধক ছিলেন কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম।

sarkar furniture Ad
Green House Ad