সরিষাবাড়ীর প্রতিবন্ধী শিশু ধর্ষণকারী মাসুদ ঢাকা থেকে গ্রেপ্তার

পুলিশের হাতে গ্রেপ্তার মাসুদ রানা। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় চরবালিয়া গ্রামের বুদ্ধি প্রতিবন্ধী শিশু (১৩) ধর্ষণ মামলার আসামি মাসুদ রানাকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ। ৩১ অক্টোবর রাতে রাজধানী ঢাকার তুরাগ থানার চেয়ারম্যান বাড়ি এলাকার স্থানীয় বাজার থেকে সরিষাবাড়ী থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার ডোয়াইল ইউনিয়নের চরবালিয়া গ্রামের হতদরিদ্র করাতকল শ্রমিকের একমাত্র মেয়েটি জন্ম থেকেই মানসিকভাবে প্রতিবন্ধী। ওই শ্রমিক নিজেও দৃষ্টি প্রতিবন্ধী (এক চোখ অন্ধ)। গত ৩০ আগস্ট রাত ১০টার দিকে মেয়েটির বাবা কাজ শেষে বাড়ি ফেরার সময় রাত হয়ে যায়। এসময় তার মা ও ছোট ভাই বাবাকে রাস্তায় এগিয়ে আনতে গেলে বাড়ি ফাঁকা পেয়ে একই গ্রামের সোহরাব হোসেনের বখাটে ছেলে মাসুদ রানা ওই শ্রমিকের ঘরে ঢুকে তার প্রতিবন্ধী মেয়েকে তুলে নিয়ে যায়। তারপর মাসুদ রানা তার ঘরে নিয়ে ওই শিশুকে জোরপূর্বক ধর্ষণ করে।

এরপর ঘটনাটি গোপন রাখতে ধর্ষকের পরিবার তাকে চাপপ্রয়োগ করতে থাকে। একপর্যায়ে এলাকায় বিচার না পেয়ে ৯ সেপ্টেম্বর ধর্ষিতার বাবা বাদী হয়ে একই গ্রামের সোহরাব হোসেনের বখাটে ছেলে ধর্ষক মাসুদ রানার (২০) বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করেন। গ্রেপ্তার এড়াতে গাঁ ঢাকা দেয় ধর্ষক মাসুদ রানা। পুলিশ বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করে তাকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মো. ফজলুল করীম এ প্রতিবেদককে জানান, প্রতিবন্ধী শিশু ধর্ষণ মামলার পলাতক আসামি মাসুদ রানাকে পুলিশের বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করে ঢাকার তুরাগ থানার চেয়ারম্যান বাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে জামালপুর মুখ্য হাকিমের আদালতে হাজির করা হবে।