বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করলেন শেরপুরের লাখো মানুষ

জাতির পিতার ম্যুরালে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন জেলা প্রশাসক আনার কলি মাহবুবসহ প্রশাসনের সকলস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠিডটকম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে শেরপুরের লাখো মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন।

অন্যদিকে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে নানা উদ্যোগ। ১৫ আগস্ট সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রবেশ মুখে নির্মিত জাতির পিতার ম্যুরালের সামনে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন জেলা প্রশাসক আনার কলি মাহবুবসহ প্রশাসনের সকলস্তরের কর্মকর্তা ও কর্মচারীরা। পরে শহীদদের জন্য মোনাজাত করা হয়।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, করোনা সংকটকালে স্বাস্থ্যবিধি অনুসরণ করে এদিন জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি, জেলা প্রশাসক আনার কলি মাহবুব, জেলা পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, জেলার বিভিন্ন দপ্তর প্রধানগণ, জনপ্রতিনিধিবৃন্দ এবং সর্বস্তরের জনগণ।

শহীদদের জন্য মোনাজাত করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

এছাড়া এদিন জেলার সদর উপজেলাসহ নকলা, নালিতাবাড়ী, ঝিনাইগাতী ও শ্রীবরদীর ইউএনও, বিভিন্ন বিদ্যালয়, কলেজ, পৌরসভা, আওয়ামী লীগের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মী, ব্যবসায়ী সংগঠন, জেলা পরিষদ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা আলাদা আলাদাভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে বঙ্গবন্ধুর ঘটনাবহুল জীবনী নিয়ে আলোকপাত করে আলোচনা সভার আয়োজন করা হয়। প্রতিটি সভায় এই শোককে শক্তিতে রূপান্তর করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।