পোগলদিয়ায় স্বপন হত্যা মামলার আসামিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

স্বপন হত্যা মামলার আসামিদের গ্রেপ্তারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় জামাই বাড়িতে বেড়াতে গিয়ে প্রতিপক্ষের হাতে নিহত স্বপন মিয়ার (৫৩) হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। ৭ আগস্ট সকাল ১১টায় উপজেলার পোগলদিঘা ইউনিয়নের গেন্দারপাড়া আমতলা এলাকার প্রধান সড়কে কয়েক গ্রামের সহস্রাধিক মানুষের অংশগ্রহণে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরে তারা সরিষাবাড়ী-তারাকান্দি-ভুয়াপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন প্রাক্তন ইউপি সদস্য রুবেল মিয়া, মামলার বাদী নিহতের স্ত্রী মরিয়ম বেওয়া, মেয়ে সবুজা বেগম, ছেলে মামুন মিয়া, স্থানীয় শাহজাহান মাস্টার, লুৎফর রহমান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, পোগলদিঘা ইউনিয়নের গেন্দারপাড়া গ্রামের ময়েন মন্ডলের ছেলে স্বপন মিয়া ৩ আগস্ট ডোয়াইল ইউনিয়নের বালিয়া গ্রামে তার মেয়ের বাড়িতে বেড়াতে যান। ওইদিন তার মেয়ের জামাই নুরুল ইসলামের সাথে প্রতিবেশী আব্দুছ ছাত্তারের ছেলে শিপন মিয়া ও কাজম আলীর ছেলে আমিনুল পক্ষের মধ্যে জমি নিয়ে সংঘর্ষ হয়। এ ঘটনার জের ধরে রাত ১১টার দিকে শিপন-আমিনুলের নেতৃত্বে ২০-২২ জন সংঘবদ্ধ লোক নুরুল ইসলামের শশুর স্বপন মিয়াকে ঘুম থেকে ডেকে তোলে পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের স্ত্রী মরিয়ম বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করে ৪ আগস্ট সরিষাবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরও থানা পুলিশ হত্যাকারীদের গ্রেপ্তার পারেনি।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু মো. ফজলুল করীম এ প্রতিবেদককে জানান, হত্যাকাণ্ডের ঘটনার পর পরই আসামিরা এলাকা ছেড়ে পালিয়ে গেছে। তবে মামলার ৫ নম্বর আসামি আনিকা বেগমকে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের আটকের জন্য অভিযান অব্যাহত আছে।