দুই শতাধিক দরিদ্র মানুষ পেল ফাস্ট হাঙ্গার প্রোজেক্ট ডটকমের ত্রাণ সামগ্রী

ত্রাণ বিতরণে অংশ নেয় ফাস্টহাঙ্গারপ্রোজেক্টডটকম এর টিমের সদস্যবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

Fasthungerproject.com এর উদ্যোগে ২৭ জুলাই সকাল ৯টার দিকে প্রবল বৃষ্টি উপেক্ষা করে জামালপুর শহরের সকাল বাজার, কালিঘাটের পেছনে ব্রহ্মপুত্র নদের বাঁধ এলাকায় বন্যার কারণে আশ্রিত শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রতিটি ত্রাণের প্যাকেটে ছিল তিন কেজি চাল, দেড় কেজি আলু ও আধা কেজি পেঁয়াজ।

একই দিন দুপুর ২টার দিকে জামালপুরের ইসলামপুর উপজেলার পাথর্শী ইউনিয়নের বড় দেবীরপাড় গ্রামের শতাধিক মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে । দেবীর গ্রামে বিতরণ করা ত্রাণের প্যাকেটে ছিল তিন কেজি চিড়া, এক কেজি মুড়ি ও আধা কেজি আখের গুড়, খাবার স্যালাইন পাঁচ প্যাকেট, মোম দুটি ও একটি গ্যাস লাইটার। বড় দেবীরপাড় গ্রামে ত্রাণ বিতরণ কার্যক্রমের খোঁজখবর রাখেন স্থানীয় সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল। প্রসঙ্গত, ওই গ্রামে বছর দুয়েক আগে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ করা হয়েছিল ফাস্টহাঙ্গার প্রোজেক্টের পক্ষ থেকে।

ত্রাণ বিতরণে অংশ নেয় ফাস্টহাঙ্গারপ্রোজেক্টডটকম এর টিমের সদস্যবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে পানি ও কাদার মধ্যে দরিদ্র মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করতে অনেকটাই হিমশিম খেতে হয়েছিল। ত্রাণ কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতায় ছিলেন fasthungerproject.com এর প্রতিষ্ঠাতা আমেরিকা প্রবাসী জুরিস ড. রাফি ইসলাম, বাংলাদেশ প্রতিনিধি ইউসুফ খান সাগর ও উপদেষ্টা জাকির হোসেন দুলাল প্রমুখ।