জামালপুরে নতুন আরও ১২ জনের করোনা শনাক্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

চিকিৎসক, কলেজের অধ্যক্ষ, পুলিশ সদস্য, বেসরকারি হাসপাতাল ও ব্যাংক কর্মচারীসহ ২১ জুলাই জামালপুর জেলায় নতুন করে আরও ১২ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে ১০ জন পুরুষ ও দু’জন নারী রয়েছেন। জামালপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২১ জুলাই ৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ১২ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে জেলার ইসলামপুর উপজেলায় দু’জন, বকশীগঞ্জে তিনজন এবং জামালপুর সদর উপজেলায় রয়েছেন সাতজন।

২১ জুলাই নতুন করে করোনা সংক্রমিত এলাকাগুলো হলো জেলার ইসলামপুর উপজেলার এলজিইডি অফিস ও গোয়ালেরচর, বকশীগঞ্জ উপজেলায় চন্দ্রাবাজ, মধ্যবাজার ও নামাপাড়া এবং জামালপুর সদর উপজেলার ভাওয়াখালী, জামালপুর পৌরসভা এলাকার শেখ হাসিনা মেডিক্যাল কলেজ, পুলিশ লাইন্স, দয়াময়ী রোডের নকিব উদ্দিন হাসপাতাল, মিয়াপাড়া ও টিক্কাপট্টি। নতুন আক্রান্তদের মধ্যে সহকারী অধ্যাপক পদের একজন চিকিৎসক, কলেজের অধ্যক্ষ একজন, একজন উপসহকারী প্রকৌশলী, বেসরকারি হাসপাতালের দু’জন কর্মচারী, ডাচবাংলা ব্যাংকের একজন কর্মচারী, ওষুধ কোম্পানির প্রতিনিধি, ব্যবসায়ী, গৃহিনী এবং ৮০ বছর বয়স্ক এক ব্যক্তি রয়েছেন।

এদিকে জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস এ প্রতিবেদককে জানান, ২১ জুলাই নতুন করে শনাক্ত ব্যক্তিরাসহ এ পর্যন্ত জামালপুর জেলায় মোট ৮৪৯ জন করোনায় আক্রান্ত হলেন। তাদের মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৬২৩ জন। মারা গেছেন ১১ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন প্রাতিষ্ঠানিক ১৬ জন ও হোম আইসোলেশনে ১৯৯ জন।