প্রবীণ সাংবাদিক মোশারফ হুসেন আর নেই

এ কে এম মোশারফ হুসেন

জাহিদুর রহমান উজ্জল, মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের প্রবীণ সাংবাদিক দৈনিক ইত্তেফাকের সাবেক জেলা সংবাদদাতা এ কে এম মোশারফ হুসেন আর নেই। তিনি ১৬ জুলাই সন্ধ্যায় জামালপুর সদর হাসপাতালে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানান রোগে ভুগছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮০ বছর।

১৬ জুলাই রাত সাড়ে ১০টায় জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ মাঠে জানাজা নামাজ শেষে জামালপুর পৌরকবরস্থানে তাকে সমাহিত করা হয়। তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান ও সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমসহ সমাজের বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষজন জানাজায় অংশ নেন।

সাংবাদিক মোশারফ হুসেন ১৯৮৩ সালে দৈনিক ইত্তেফাকে জেলা সংবাদাতা হিসাবে যোগদান করেন এবং ২০০৭ সাল পর্যন্ত একটানা কাজ করেন। তিনি এ সময় আবহন নামের একটি পত্রিকাও প্রকাশ করেন। সাংবাদিক মোশারফ হুসেন অবসর নেওয়ার পর তাঁর স্ত্রীর মৃত্যু হয়। এরপর তিনি অসুস্থ হয়ে শয্যাসায়ী ছিলেন। রোগ শোক অভাব অনটনে তিনি মৃত্যুবরণ করলেন। মৃত্যুকালে তিনি তিন মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।

তাঁর মৃত্যুতে জেলার সাংবাদিক মহলে শোক নেমে আসে। জামালপুর প্রেসক্লাব ও জেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ তাঁর বাসায় ছুটে যান। সাংবাদিক মোশারফ হুসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শোক প্রকাশ করেছেন।