বকশীগঞ্জে বিট পুলিশিং কার্যক্রম শুরু

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আবু সুফিয়ান। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় সামাজিক অপরাধ দমন, ছোট ছোট সমস্যা সহজে সমাধান করা ও পুলিশিং সেবা জনগণের দ্বোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে তৃণমূল পর্যায়ে বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে।

পুলিশের আইজিপির নির্দেশনায় জেলা পুলিশের সহযোগিতায় এবং বকশীগঞ্জ থানা পুলিশের উদ্যোগে ১৩ জুলাই বিকালে বাট্টাজোড় ইউনিয়নে ৩ নম্বর বিট হিসেবে কার্যক্রম শুরু করা হয়।

বাট্টাজোড় ইউনিয়ন পরিষদ চত্বরে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) আবু সুফিয়ান।

এতে প্রধান বক্তা ছিলেন দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল হাসান রাসেল।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সম্রাটের সভাপতিত্বে আলোচনা সভায় এ সময় বক্তব্য রাখেন বাট্টাজোড় বিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই আবদুল আজিজ, বাট্টাজোড় ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল কাদের, সমাজসেবক মিজানুর রহমান তালুকদার, বাট্টাজোড় ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুর রহিম প্রমুখ।

এ বিষয়ে বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট বলেন, বাট্টাজোড় ইউনিয়নের মাধ্যমে বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে।

পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হবে। পুলিশি সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যরাই মানুষের দুয়ারে দুয়ারে যাবে। এতে করে ভুক্তভোগীরা সহজেই তাদের সমস্যা সমাধানে পুলিশের সহযোগিতা পাবেন।