শেরপুরে শ্বাসকষ্ট নিয়ে এক হাজতির মৃত্যু

বাদশা আলী

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠিডটকম

শেরপুরে শ্বাসকষ্ট নিয়ে এক হাজতি মারা গেছেন। তার নাম বাদশা আলী (৫০)। ওই হাজতি একটি হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে হাজতবাস করছিলেন। ১৬ জুন সকালে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বাদশা ঝিনাইগাতী উপজেলার ধানশাইল ইউনিয়নের দক্ষিণ দাড়িয়ারপাড় এলাকার মৃত নূর মোহাম্মদের ছেলে।

জেলা কারাগার ও ঝিনাইগাতী থানা সূত্রে জানা যায়, ২২ এপ্রিল উপজেলার দক্ষিণ দাড়িয়ারপাড় এলাকায় রাতে নিজ ঘরে ঘুমন্ত স্ত্রীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেন বাদশা আলী। পরদিন ২৩ এপ্রিল থেকে স্ত্রী হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে বন্দি ছিলেন তিনি। ১৫ জুন রাতে হঠাৎ তার শ্বাসকষ্ট শুরু হয়। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ১৬ জুন সকালে তার মৃত্যু হয়।

অন্যদিকে ১৬ জুন সকাল সাড়ে ১০টায় জেলা ও দায়রা জজ আদালতে বাদশা আলীর জামিনের বিষয়ে ভার্চুয়াল শুনানীর কথা ছিলো বলে জানিয়েছেন তার (বাদশা) আইনজীবী রওশন কবীর আলমগীর।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মোবারক হোসেন জানান, ওই হাজতির শ্বাসকষ্ট থাকায় তার করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। এবং হাজতির ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

কারাগারের জেলার তরিকুল ইসলাম বলেন, বাদশা আলীর গলায় একটি টিউমার ছিল। এবং ওই স্থানে ক্যান্সারের জীবাণু ছিল। যে কারণে একাধিকবার তাকে হাসপাতালে নেওয়া হয়েছিল বলে জানান তিনি।