সরিষাবাড়ীতে নতুন করে একজনের দেহে করোনা শনাক্ত

সরিষাবাড়ী প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় নতুন করে এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ১৬ মে জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাওয়া প্রতিবেদনে তার করোনা পজেটিভ আসে।

সূত্র জানায়, জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১৬ মে ৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে মাত্র এক যুবকের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। তার বাড়ি উপজেলার পোগলদিঘা ইউনিয়নের বয়ড়া গ্রামে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক গাজী রফিকুল হক এ প্রতিবেদককে জানান, ১৩ মে উপজেলা হাসপাতাল থেকে করোনাসন্দেহে নয়জনের নমুনা সংগ্রহ করে জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। ১৬ মে আসা প্রতিবেদনে তাদের মধ্যে সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের বয়ড়া গ্রামের একজন যুবকের করোনা পজেটিভ আসে। তার বয়স ২০ বছর। নতুন করে আক্রান্ত ওই যুবক ঢাকায় এক টেক্সস্টাইলে কর্মরতছিল। সম্প্রতি জ্বর ও হাঁচি নিয়ে বাড়িতে আসেন।

তিনি আরও জানান, খবর পেয়ে রাতেই পোগলদিঘা ইউনিয়নের বয়ড়া গ্রামে তার বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের অ্যাম্বুলেন্সে করে জামালপুর সদর হাসপাতালের স্বতন্ত্র করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমদ এ প্রতিবেদককে জানান, করোনাভাইরাসে আক্রান্ত ওই যুবকের বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্ত যুবকের পরিবারের সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে।