জামালপুরে ছয় ব্যবসায়ী ও পথচারীকে ১৪ হাজার টাকা জরিমানা

সিভিল প্রশাসন, র‌্যাব ও জামালপুর জেলা পুলিশের যৌথ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জীবন বিপন্নকারী মারাত্মক রোগ কোভিড-১৯ করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার করতে পারে এবং অবহেলামূলক কার্য কলাপের দায়ে ছয়নজন দোকানদার ও পথচারীকে ১৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ১৪ মে জামালপুর শহরের সকাল বাজার ও তমালতলা এলাকায় এ অভিযান চালানো হয়।

র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৪ মে র‌্যাব-১৪ জামালপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ মিয়ার নেতৃতে¦ এবং জামালপুরের সিভিল প্রশাসন ও জামালপুর জেলা পুলিশের যৌথ উদ্যোগে জামালপুর জেলার নির্বাহী হাকিম হিরক কুমার দাসের উপস্থিতিতে জামালপুর শহরের সকাল বাজার ও তমালতলা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় জীবন বিপন্নকারী মারাত্মক রোগ কোভিড-১৯ সংক্রমণ বিস্তার করতে পারে এবং অবহেলামূলক কার্যকলাপের অভিযোগে মো. মিজানুর রহমানকে এক হাজার টাকা, মো. লিটনকে পাঁচ হাজার টাকা, মাহবুবুর রহমানকে দুই হাজার টাকা, মো. আরিফ হোসেনকে দুই হাজার টাকা, মো. সাহাদত হোসেনকে তিন হাজার টাকা এবং মো. হাসমতকে এক হাজার টাকা জরিমানা করা হয়। তারা সবাই রাস্তার পাশের দোকানদার ও পথচারী। এই ছয়জনকে মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়। ১৮৬০ সালের আইনের ২৬৯ ধারায় তাদেরকে এই জরিমানা করা হয়।