সরিষাবাড়ীতে জমি নিয়ে দুই ভাইয়ের পরিবারের মধ্যে সংঘর্ষ, আহত ১০

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বসত বাড়ির সিমানা নিয়ে দুই ভাইয়ের পরিবারের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ১১ এপ্রিল বিকালে উপজেলার আওনা ইউনিয়নের দৌলোতপুর গ্রামে এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। আহতদের সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানা গেছে, উপজেলার আওনা ইউনিয়নের দৌলোতপুর গ্রামের মৃত ভাজন আলীর দুই ছেলে তোফাজ্জল হোসেন (৬৫) ও নাজিমউদ্দিদ (৫৫)। বড় ভাই তোফাজ্জল হোসেন ও নাজিম উদ্দিন একই বসতবাড়িতে বসবাস করে আসছেন। তাদের দু’জনের মধ্যে বসতভিটার সিমানা নিয়ে র্দীঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ বিরোধকে কেন্দ্র করে দেড় মাস পুর্বে গ্রাম শালিসী বৈঠকে সিমানা নির্ধারণ করে দেয় স্থানীয় মাতবরগণ। ১১ এপ্রিল বিকালে মাতবরগণের দেওয়া সিমানা ভেঙ্গে নাজিমউদ্দিনের জায়গা জমি দখল করে নতুন সিমানা করার জন্য প্রস্তুতি নেয় তোফাজ্জল হোসেন। এ সময় ছোট ভাই নাজিম উদ্দিন বাধা দিলে সংর্ঘষ বেঁধে যায়। সংর্ঘষ চলাকালে নাজিম উদ্দিনের পরিবারের সদস্যরা গুরুতর আহত হয়। আহতরা হলেন, নাজিমউদ্দিন (৫৫), তার স্ত্রী সফিয়া বেগম (৫০), বড় ছেলে সোহেল রানা (৩২), ছোট ছেলে ইমরান হোসেন (২২), সোহেল রানার স্ত্রী রোমানা বেগম (২৫), সাথী বেগম (২২) ও আনোয়ারা বেগমকে (৬৫) উপজেলা হাসপাতালে ভর্ভি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

হাসপাতালে চিকিৎসারত নাজিম উদ্দিন জানান, পরিবারের সবাই আহত হয়েছে। কিছুটা সুস্থ হয়ে উঠলে তোফাজ্জলের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করবেন বলেও জানান তিনি।

তোফাজ্জল হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি।

তারাকান্দ্রি তদন্ত কেন্দ্রের (ওসি) মোহাব্বত কবীর জানান, সংঘর্ষের ঘটনায় কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।