সরিষাবাড়িতে কাউন্সিলের পদত্যাগসহ ত্রাণের দাবিতে মানববন্ধন

সরিষাবাড়িতে কাউন্সিলের পদত্যাগসহ ত্রাণের দাবিতে মানববন্ধন করে নিম্নআয়ের ৪ শতাধিক এলাকাবাসী। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় পৌর কাউন্সিল নুরুল ইসলামের পদত্যাগ ও ত্রাণের দাবিতে মানববন্ধন করে নিম্নআয়ের ৪ শতাধিক এলাকাবাসী। ১১ এপ্রিল দুপুরে সরিষাবাড়ী-কেন্দুয়া সড়কের পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড়ের চৌধুরী মোড় এলাকায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ঘন্টাব্যাপী মানববন্ধন হয়েছে।

মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন- পৌর সভার বলারদিয়ার পশ্চিম দক্ষিণপাড়া গ্রামের স্বর্ণকার খলিলুর রহমান, ভ্যানচালক ওমর আলী, হোটেল শ্রমিক সিরাজুল ইসলাম, হত দরিদ্র নারী মমতা বেগম, মেদী বেগম প্রমুখ।

এ সময় তারা বলেন, পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড়ের কাউন্সিল নুরুল ইসলামের কাছে সরকারি বরাদ্দের ত্রাণ আসলে তিনি তার নিকটজনদের মুখ দেখে দেখে বিতরণ করেন। এখানে প্রকৃত সুবিধাভোগীরা ত্রাণ পায় না। কাউন্সিলর নুরুল ইসলামের পদত্যাগ দাবি করি।

তারা আরো বলেন, করোনাভাইরাসের কারণে ঘর থেকে কেউ বের হতে পারছে না। বিপদে পড়েছে নিম্নআয়ের ও কর্মহীন মানুষরা। আমরা এখন না খেয়ে মরার উপক্রম হয়ে পড়েছি। তাই সরকারিভাবে ত্রাণের দাবি জানান তারা।

এ ব্যাপারে পৌর সভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলাম বলেন, চলমান দুর্যোগ মুহূর্তে এ পর্যন্ত সরকারীভাবে ত্রাণ হিসেবে ৪০টি প্যাকেট আমার ওয়ার্ডের জন্য বরাদ্দ পেয়েছি। এ ওয়ার্ডে প্রায় ছয় হাজার লোকের ত্রাণের চাহিদা রয়েছে। ত্রাণ বিতরণের কোন অনিয়ম হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ বলেন, খবর পেয়ে থানার ওসিসহ ওই স্থানে গিয়ে ত্রাণের ব্যবস্থা করার আশ্বাস্য দিয়েছি।