করোনার রোগীর চিকিৎসায় সিভিল সার্জনকে পিপিই সহায়তা দিলেন মোনালিসা

জামালপুরে মোনালিসা শাহরীনের পাঠানো পিপিই তুলে দেওয়া জামালপুর সিভিল সার্জনের হাতে। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার ক্ষেত্রে চিকিৎসকদের সুরক্ষায় ব্যক্তিগত উদ্যোগে জামালপুর সিভিল সার্জনকে পিপিই সহায়তা দিলেন উপ-কর কমিশনার মোনালিসা শাহরীন সুষ্মিতা।

৬ এপ্রিল সকাল ১১টায় সিভিল সার্জন চিকিৎসক আবু সাঈদ মো. মাহবুবুর রহমানের নিকট সুষ্মিতার পক্ষে ৩৫টি পিপিই হস্তান্তর করা হয়। পিপিই হস্তান্তর করেন গোল্ডেন জামালপুরের উপদেষ্টা ও উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, সুষ্মিতার চাচা আলী আল সাফী রিমু, বন্ধু সিফাত হোসেন শুভ্র, দন্ত চিকিৎসক ইকরামুল হক হিটলু প্রমুখ।

সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল মতিন হীরুর কন্যা মোনালিসা শাহরীন করোনা মোকাবেলায় তার বন্ধু ও সহকর্মীদের সাথে আলোচনা ও পরামর্শক্রমে চিকিৎসকদের সুরক্ষার লক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদিত ১৫০টি পিপিই সংগ্রহ করেন। পরে বিশেষ ব্যবস্থায় জামালপুর ও টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় পাঠান। এ কাজে সর্বাত্মক সহায়তা করেন সুষ্মিতার বন্ধু রিফাদ হাসান শুভ্র, সেলিম, রাফিউলসহ অনেকেই। জামালপুর সিভিল সার্জনের কার্যালয়, জেনারেল হাসপাতাল, ডায়াবেটিস হাসপাতাল, বকশীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স, জামালপুর ডায়ালিসিস সেন্টার ও ধনবাড়ী উপজেলার জন্য এই পিপিইগুলো পাঠানো হয়।

সুষ্মিতা তার প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, করোনার ভয়াবহতা মোকাবেলায় প্রধান যোদ্ধা চিকিৎসকদের সুরক্ষার জন্য এটা আমাদের সামান্য প্রয়াস মাত্র। এ কাজে বন্ধুদের পাশাপাশি তিনি পিপিই সংগ্রহে সহায়তার জন্য রেডিয়েন্ট গ্রুপ, পে ইট ফরোয়ার্ড ও মানুষের জন্য ফাউন্ডেশনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পিপিই পেয়ে সিভিল সার্জন চিকিৎসক আবু সাঈদ মো. মাহবুবুর রহমান পিপিই দাতাকে ধন্যবাদ জানিয়ে বলেন, সরকারের পাশাপাশি এভাবে সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে করোনা মোকাবেলায় আমরা সফল হবো।

উল্লেখ, বন্ধুরা মিলে তারা নিম্নমধ্যবিত্তদের খাদ্য সহায়তা দেওয়ার জন্য নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। সল্প সময়ের মধ্যে খাদ্য বিতরণের কাজ শুরু করবেন বলে জানায় রিফাত হাসান শুভ্র।