সরিষাবাড়ীতে দশম শ্রেণির ছাত্রীর আত্মহত্যার চেষ্টা!

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

দাদা সম্পর্কীয় এক ব্যক্তিকে (৫৫) বিয়ে করার জন্য ইচ্ছা প্রকাশ করেছিল দশম শ্রেণির এক ছাত্রী (১৩)। কিন্তু অভিভাবকরা তাতে সম্মত নন। এ অবস্থায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা চালায় স্কুলছাত্রী।

চিকিৎসায় সুস্থ করে কিশোরীকে অবশেষে ঢাকায় এক আত্মীয়ের বাসায় পাঠিয়ে দেওয়া হয়েছে। ঘটনাটি জামালপুরের সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়নের পঞ্চাশি গ্রামের। অসম প্রেমের এ ঘটনা এলাকায় চাঞ্চল্য তৈরি করেছে।

স্থানীয় সূত্র জানায়, পঞ্চাশি গ্রামের শিহাব উদ্দিনের সঙ্গে স্কুল পড়ুয়া নাতনির সম্পর্ক তৈরি হয়েছিল। শিহাব সম্পর্কে ছাত্রীর বাবার চাচা। এ বিষয়টি দৃষ্টিগোচর হলে উভয় পরিবারে কলহ তৈরি হয়। স্কুলছাত্রী তার দাদাকে বিয়ে করতে চাইলে উভয় পরিবারের কেউ রাজি ছিলেন না। এতে অভিমানে স্কুলছাত্রী ৩০ মার্চ সকাল ১০টার দিকে নিজঘরে গলায় রশি দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করে।

আত্মহত্যা চেষ্টার ঘটনা টের পেয়ে ওই ছাত্রীর মা প্রতিবেশীদের সহযোগিতায় তাকে উদ্ধার করে। স্থানীয় চিকিৎসক সানোয়ার হোসেন কিশোরীকে সুস্থ করে তোলেন। অসম প্রেমের এ কাহিনী নিয়ে গ্রামে নানামুখী আলোচনা তৈরি হয়। এ পর্যায়ে ৩১ মার্চ ওই ছাত্রীকে ঢাকায় আত্মীয়ের বাসায় পাঠিয়ে দিয়েছে তার পরিবারের স্বজনরা।