সরিষাবাড়ীতে সেনা টহলের খবর শুনেই দোকানপাট ও যান চলাচল সীমিত

সরিষাবাড়ীতে সেনা টহলের খবর শুনেই দোকানপাট ও যান চলাচল সীমিত

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা সদরের প্রধান সড়কগুলো এখন সুনসান নীরবতা। ২৫ মার্চ সকাল থেকেই সারাদেশে সেনাবাহিনীর টহল চলবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের যেতে পারবে না- প্রশাসনের এমন ঘোষণার পর থেকেই প্রায় জনশূন্য হয়ে পড়েছে পৌরসভাসহ উপজেলার প্রধান প্রধান সড়ক ও বাণিজ্যিক স্থানগুলো। এদিকে সেনাবাহিনী জেলা শহরে পৌঁছলেও উপজেলায় বিকাল পর্যন্ত এসে পৌঁছায়নি। তবে প্রয়োজনে যেকোনও সময় আসবে বলে জানিয়েছে প্রশাসন।

পৌরসভাসহ কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার সারাদেশে লকডাউনসহ যান চলাচল সীমিত ও সেনা টহলের ঘোষণা দেয়ার পর সরিষাবাড়ীতেও ২৪ মার্চ সন্ধ্যার পর থেকেই মানুষ ঘরমুখো হতে শুরু করে। উপজেলা প্রশাসন বিষয়টি সর্বত্র মাইকিং করে ঘোষণা দিলে ২৫ মার্চ সকাল থেকেই দোকানপাট ও যান চলাচল সীমিত দেখা যায়। আভ্যন্তরীন ছোটখাট যান চলাচল থাকলে ভারী ও দূরপাল্লার কোন যান চলতে দেখা যায়নি। অতি প্রয়োজনীয় দোকানপাট ছাড়া কোনও ব্যবসা প্রতিষ্ঠান খোলা ছিল না। রাস্তাঘাটে লোকজনও খুব কম লক্ষ্য করা গেছে। সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চললে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানো সম্ভব বলেও সচেতন উপজেলাবাসী মনে করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ বলেন, ‘করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে নিজের, পরিবারের ও দেশের স্বার্থে সবাইকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে উপজেলা প্রশাসন থেকে মাইকিং করা হয়েছে। যদি কাউকে অপ্রয়োজনে রাস্তাঘাটে পাওয়া যায়, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজন পড়লে বা চাইলে যেকোনো সময় সেনা সদস্যরা জেলা থেকে উপজেলায় আসবে বলেও তিনি জানান।

সরিষাবাড়ী উপজেলার অধিকাংশ বাজার ও সড়ক এখন সুনসান নীরব। ছবি : বাংলারচিঠিডটকম