জামালপুর জেলা নির্বাচন অফিসার মোখলেছুর রহমান আর নেই

প্রয়াত জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মোখলেছুর রহমান। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মোখলেছুর রহমান (৪৬) আর নেই। তিনি ২৭ ফেব্রুয়ারি ভোররাত সাড়ে ৪টার দিকে জামালপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

পারিবারিক সূত্রে জানা গেছে, নির্বাচন অফিসার মোহাম্মদ মোখলেছুর রহমান ২৭ ফেব্রুয়ারি ভোররাত পৌনে ৪টার দিকে জামালপুর শহরের কাছারিপাড়ায় ব্যাংক কলোনির ভাড়াবাসায় বুকের ব্যথায় আকস্মিক অসুস্থ হয়ে পড়েন। পরিবারের স্বজনরা তাকে দ্রুত জামালপুর সদর হাসপাতালে ভর্তি করলে ভোররাত সাড়ে ৪টার দিকে তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে শিশু সন্তানসহ অনেক আত্মীয়স্বজন রেখে গেছেন। তাঁর স্ত্রী নাজনিন সুলতানা জামালপুর সদরের রানাগাছা ইউনিয়নের চরগোবিন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তাঁর মৃত্যুতে তার পরিবারসহ জেলা নির্বাচন অফিস, জেলা প্রশাসন ও সরকারি বেসকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

২৭ ফেব্রুয়ারি সকাল ১০টায় জামালপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে তাঁর প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জেলা নির্বাচন অফিস ও উপজেলা নির্বাচন অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারী, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের বিপুল সংখ্যক লোক জানাজায় অংশ নেন। পরে জেলা নির্বাচন অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা তাঁর মরদেহ গ্রামের বাড়ি গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার ঠেঙ্গারবান্দ গ্রামে নিয়ে যান।

জেলা নির্বাচন অফিসের উচ্চমান সহকারী মো. জাকারিয়া হোসেন বাংলারচিঠিডটকমকে জানান, কালিয়াকৈরের ঠেঙ্গারবান্দ গ্রামের বাড়িতে বিকেল ৪টার দিকে দ্বিতীয় জানাজা শেষে তাকে তাঁর পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়। প্রয়াত মোহাম্মদ মোখলেছুর রহমান ২০১৮ সালের ১৪ অক্টোবর জেলা নির্বাচন অফিসার হিসেবে জামালপুরে যোগদান করেন। জামালপুরে যোগদানের পর তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচন, ভোটারদের মাঝে স্মার্টকার্ড কাজের প্রকল্প বাস্তবায়ন ও ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম বেশ দায়িত্বশীলতার সাথে সম্পন্ন করেছেন। সর্বশেষ তিনি আসছে ২ মার্চ জাতীয় ভোটার দিবস উদযাপন ও হালনাগাদ ভোটার তালিকা প্রকাশের প্রস্তুতি নিচ্ছিলেন।