দিগপাইত এসএসসি কেন্দ্রে তিন শিক্ষককে অব্যাহতি

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

এসএসসি গণিত পরীক্ষা চলাকালে কক্ষের ভেতরে পরীক্ষার্থীদের উত্তরপত্র দেখাদেখি করে লেখার সুযোগ দেওয়ার অভিযোগে জামালপুর সদরের দিগপাইত ধরনী কান্ত উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তিনজন শিক্ষককে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন নির্বাহী হাকিম আকাশ কুমার কুণ্ডু। ১১ ফেব্রুয়ারি সকালে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট কেন্দ্র সূত্রে জানা গেছে, ১১ ফেব্রুয়ারি সকালে এসএসসি গণিত পরীক্ষা চলাকালে দিগপাইত ধরনী কান্ত উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কক্ষে তিনজন শিক্ষককে পরীক্ষার্থীদের উত্তরপত্র দেখাদেখি করে লেখার কাজে সহযোগিতা করার বিষয়টি নজরে পড়ে নির্বাহী হাকিম আকাশ কুমার কুণ্ডু। এতে পাবলিক পরীক্ষা আইন ভঙ্গ করার দায়ে তিনি ওই তিনজন কক্ষ পরিদর্শককে এবারের এসএসসি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার আদেশ দেন। কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন- স্থানীয় হাসনা মফিজ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছা. বুলবুলী, শঙ্করপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. হাফিজুর রহমান ও মামুন স্মৃতি পাবলিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ইদ্রিস আলী। একই কেন্দ্রে অসদোপায় অবলম্বনের দায়ে চারজন পরীক্ষার্থীকেও বহিষ্কার করা হয়েছে।

দিগপাইত ধরনী কান্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মো. হাফিজুর রহমান তিনজন শিক্ষককে অব্যাহতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলারচিঠিডটকমকে জানান, গণিত পরীক্ষায় অসদোপায় অবলম্বনের দায়ে এই কেন্দ্রে চারজন পরীক্ষার্থীকেও বহিষ্কার করা হয়েছে।