মিথ্যাচার করে বিএনপি আর ক্ষমতায় আসতে পারবে না : কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

আলোচনা সভায় বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘জামায়াত-বিএনপি একই সূত্রে গাঁথা। দুর্নীতি করে খালেদা জিয়া জেলে আর তার ছেলে বিদেশে বসে দেশের বিরুদ্ধে মিথ্যাচার করছে। ভবিষ্যতে আর কখনো এরা ক্ষমতায় আসতে পারবে না।’

১৩ জানুয়ারি সন্ধ্যায় জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। উপজেলার সাতপোয়া ইউনিয়নের দাশেরবাড়ি জিগাতলায় বারি সরিষা-১৪ এর মাঠ পরিদর্শন উপলক্ষে বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটের উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কৃষিমন্ত্রী আরো বলেন, ‘সরকার ধানসহ কৃষকের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য পেতে কাজ করে যাচ্ছে। যাতে স্বল্প খরচে অধিক ফলন হয়, সেজন্য সারের দাম কমানো হয়েছে। নানামুখী বৈজ্ঞানিক গবেষণা চলছে। চার বছরের মধ্যে কৃষকের আর হাতে কাজ করতে হবে না, যন্ত্রের মাধ্যমে সব ফলন হবে।’ তিনি সরিষাবাড়ীতে সরিষার আবাদ যাতে আরো বেশি করে হয় সেজন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণের জন্য গবেষকদের আহ্বান জানান।

সভায় বিশেষ ছিলেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান। কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামানের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আককাছ আলী, পুলিশ সুপার দেলোয়ার হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ, কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।