জাতির পিতার জন্মশতবাষির্কী উদযাপন ও ক্ষণগণনা উপলক্ষে সরিষাবাড়ীতে সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উদযাপন ও ক্ষণগণনা উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৯ জানুয়ারি বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করে উপজেলা পরিষদ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে সরিষাবাড়ী উপজেলা প্রশাসনের কর্মপরিকল্পনা তুলে ধরেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমদ।

কর্মপরিকল্পনাসমূহ হল- ১০ জানুয়ারি আলোচনা সভা, জাতীয় কর্মসূচি পর্দায় প্রদর্শন, ২১ বার তোপধ্বনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য সরাসরি সম্প্রচার ও মুজিববর্ষের ক্ষণগণনার শুভ উদ্বোধন, আতশবাজি ও সাংস্কুতিক অনুষ্ঠান। ১৭ মার্চ ২০২০ জন্মশতবাষির্কী উদ্ধোধনী অনুষ্ঠান, থিম সং পোস্টার/ ফেস্টুন ব্যানার বর্ষব্যাপী, বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত স্থানকে উপজীব্য করে বিশেষ অনুষ্ঠানের আয়োজন, ভূমিহীনদের পুর্নবাসন, শতহাজার বৃক্ষরোপণ ও মৎস্য পোনা অবমুক্তকরণ,সম্পূর্ণ ভিক্ষুকমুক্ত সরিষাবাড়ী উপজেলা গঠন, ছাত্র-ছাত্রীদেরকে জাতির পিতা ও মুক্তিযুদ্ধের আদর্শ সম্পর্কে অবহিতকরণ, মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্টে আয়োজন, ‘বঙ্গবন্ধুকে জানো’ শীর্ষক পাঠচক্র চিত্রাঙ্কন, রচনা, আবৃত্তি ও জ্ঞান যাচাই (কুইজ) প্রতিযোগিতার আয়োজন। মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ও উন্নতমানের খাবার বিতরণ এবং চলচ্চিত্র ও ডকুমেন্টারি প্রদর্শন বর্ষব্যাপী।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোজাম্মেল হোসেন, সহকারী শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, প্রাতিষ্ঠানিক তত্ত্বাবধায়ক রহুল আমিন বেগসহ উপজেলার কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।