ধর্মীয় স্থাপনাসহ জমি রক্ষার দাবিতে বানিয়াবাজারে মানববন্ধন

ধর্মীয় স্থাপনাসহ জমি রক্ষার দাবিতে বানিয়াবাজার এলাকায় ভুক্তভোগীদের মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

প্রভাবশালী ভূমিদস্যুদের হাত থেকে মসজিদ-মন্দির ও বসতবাড়িসহ বিভিন্ন স্থাপনার জমি রক্ষার দাবিতে মানববন্ধন করেছে জামালপুর শহরের বানিয়াবাজার ভুক্তভোগী এলাকাবাসী। ৮ জানুয়ারি সকাল ১০টায় বানিয়াবাজার এলাকায় জামালপুর-ময়মনসিংহ সড়কে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় ওয়ার্ডের পৌর কাউন্সিলর জামাল পাশা, বানিয়াবাজার জামে মসজিদ কমিটির সভাপতি মো. নুরুজ্জামান, সাধারণ সম্পাদক আব্দুস ছাত্তার ও ইমাম মাওলানা রাশেদুল ইসলাম, জেলা পুজা উদযাপন কমিটির সভাপতি সিদ্ধার্থ শংকর রায়, ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মো. বাহার উদ্দিন, ওয়ার্ড বিএিনপির সভাপতি মো. আরিফুর রহমান, বানিয়াবাজার উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য সেলিম আহাম্মেদ প্রমুখ।

বক্তরা অভিযোগ করে বলেন, শেরপুর জেলার কলুরচর এলাকার প্রভাবশালী কসির উদ্দিনের নেতৃত্বে একটি ভূমিদস্যু চক্র বানিয়াবাজার এলাকার মসজিদ, মন্দির, শ্মশান এলাকা, পৌর বাসটার্মিনালের জমি দখল করে আসছে। ইতিমধ্যে জামালপুর পৌরসভার সাতপাকিয়া মৌজার প্রায় ৪ একর ৬৭ শতাংশ জমি জোরপূর্বক দখল করে নেয় ওই চক্রটি। স্থানীয় স্থায়ী বাসিন্দা বেশ কয়েকজন জমির মালিকের জমি ভূয়া কাগজপত্রের মাধ্যমে বেদখল ও হয়রানিমূলক মামলা দিয়ে হয়রানি করে আসছে ওই চক্রটি। অবিলম্বে হয়রানিমূলক সকল মামলা মামলা প্রত্যাহার করে কছির উদ্দিনসহ ভূমিদস্যু চক্রটির বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার জন্য জেলা প্রশাসনের প্রতি জোর দাবি জানান বক্তারা।