জামালপুরের ৮ জয়িতাকে সম্মাননা প্রদান

একজন জয়িতার হাতে সম্মাননা সনদ তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুরে নারী উন্নয়ন, ক্ষমতায়ন, নারী সমাজের অগ্রযাত্রা অব্যাহত রাখতে, আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে সারা জেলায় আটজন জয়িতাকে সম্মাননা সনদ ও ক্রেস্ট দেওয়া হয়েছে। এ উপলক্ষে ৯ ডিসেম্বর বিকেলে জামালপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে জামালপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক রাজিব কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. বাছির উদ্দিন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মছিরুন নেছা, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জামালপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও ঝাওগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঞ্জুমনোয়ারা বেগম হেনা, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসিনা বেগম প্রমুখ।

এবার জামালপুর জেলা পর্যায়ে জয়িতা নির্বাচিত হয়েছেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসাবে কলেজ সড়ক সরকারপাড়া এলাকার আব্দুল ওয়াদুদের স্ত্রী জুলেখা বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী মেলান্দহ পৌরসভার সদারবাড়ি এলাকার খলিলুর রহমানের মেয়ে খালেদা বেগম, সফল জননী নারী হিসেবে সরিষাবাড়ী উপজেলার উত্তর সাতপোয়া এলাকার মৃত মোমতাজুর রহমানের স্ত্রী বেগম রেজিয়া রহমান, নির্যাতিতা নারীর সাফল্য অর্জনকারী সরিষাবাড়ীর কামারাবাদ এলাকার নজরুল ইসলামের মেয়ে সাথী খাতুন ও সমাজ উন্নয়নে অবদানের জন্য মেলান্দহ পৌরসভার কাজিরপাড়া এলাকার মো. সাইফুদ্দিন আহম্মেদ এর স্ত্রী শবনম মোস্তারী।

উপজেলা পর্যায়ে নির্বাচিত তিনজন জয়িতা হলেন- শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী জামালপুর পৌরসভার উত্তর কাছারিপাড়ার মৃত আবুল হোসেনের মেয়ে আরিফুন নাহার, সফল জননী নারী হিসেবে পৌরসভার উত্তর পাথালিয়া এলাকার মো. বদরুজ্জামানের স্ত্রী মোছা. আম্বিয়া বেগম, নির্যাতিতা নারী সাফল্য অর্জনকারী জামালপুর সদর উপজেলার উত্তর ঘোড়াধাপ এলাকার মো. আজহারুল ইসলামের মেয়ে আরজিনা খাতুন।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক ও অন্যান্য অতিথিবৃন্দ এবারের জয়িতাদের হাতে সম্মাননা সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন।