দেওয়ানগঞ্জে ১৩ ড্রেজার ধ্বংস

দেওয়ানগঞ্জে ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার যমুনা, ব্রহ্মপুত্র, জিঞ্জিরাম নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিনে বালু উত্তোলন করায় ১৩টি ড্রেজার মেশিন ধ্বংস করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া। ৪ নভেম্বর ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান চালান তিনি।

জানা গেছে, দীর্ঘদিন ধরে একটি কুচক্রিমহল স্থানীয় বিভিন্ন নদী থেকে ড্রেজার মেশিনে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এ নিয়ে ৩০ অক্টোবর বিভিন্ন সংবাদপত্রে সংবাদ প্রকাশের পর স্থানীয় প্রশাসনে টনক নড়ে। দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুলতানা রাজিয়া ৪ নভেম্বর বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান। অভিযানের সময় তিনি চিকাজানী, চুকাইবাড়ী, যমুনা নদী ও বাহাদুরাবাদের ঝালুরচর ব্রহ্মপুত্র নদী থেকে ১৩টি ড্রেজার মেশিন জব্দ করেন। পরে তা পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার, দেওয়ানগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কামরুজ্জামান, দেওয়ানগঞ্জ ইউনিয়ন ভূমি কর্মকর্তা রোকসানা আক্তার, বাহাদুরাবাদ ইউনিয়ন ভূমি কর্মকর্তা মামুন মিয়া উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুলতানা রাজিয়া বাংলারচিঠিডটকমকে জানান, পরিবেশ রক্ষায় বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।