দেওয়ানগঞ্জে উপকারভোগীদের মাঝে সবজি বীজ বিতরণ

দেওয়ানগঞ্জে উন্নয়ন সংঘের এনএসভিসি প্রকল্পের আওতায় উপকারভোগীদের মাঝে সবজি বীজ বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

উন্নত বীজ সরবরাহের মাধ্যমে কৃষকদের অধিক ফসল উৎপাদন এবং তাদের আর্থিক ও পুষ্টিগত উন্নয়নের লক্ষ্যে ৪ নভেম্বর জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় উন্নয়ন সংঘের এনএসভিসি প্রকল্পের আওতায় উপকারভোগীদের মাঝে সবজি বীজ বিতরণ করা হয়।

উপজেলার চিকাজানী ইউনিয়নের প্রতিভা শিশু নিকেতন প্রাঙ্গণে বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ মতিয়ার রহমান। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশনের এনএসভিসি প্রকল্পের কৃষি বিশেষজ্ঞ সুনীল কুমার মৃধা, পরিবীক্ষণ ব্যবস্থাপক অর্নব কুশাল মিস্ত্রী, তথ্য ও যোগাযোগ বিষয়ক কর্মকর্তা অবনী আলবার্ট রোজারিও, উন্নয়ন সংঘের উপজেলা সমন্বয়কারী শরিফ উদ্দিন, কৃষি কর্মকর্তা আবু রেজা মো. মাসুদ প্রমুখ।

সূত্র জানায়, এই ৫৩৬ জনের মাঝে বীজ বিতরণ করা হয়। আগামী ৯ নভেম্বরের মধ্যে দেওয়ানগঞ্জ উপজেলায় মোট তিন হাজার ২৮৪ জন উপকারভোগীর মাঝে লাউ, মিষ্টি কুমড়া, লাল শাক, মূলা, গাজর, পালং শাক ইত্যাদি বীজ সরবরাহ করা হবে।

প্রকাশ অপুষ্টির অভিশাপ থেকে মুক্তি, নারী পুরুষ সমতাভিত্তিক সমাজ বিনির্মাণ, দুর্যোগ সহনশীল পরিবেশ গড়ে তোলা, জলবায়ু পরিবর্তনের ধারার সাথে খাপ খাওয়ানো এবং টেকসই কৃষি ও ক্ষুদ্র কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য প্রাপ্তির জন্য উপযুক্ত বাজার সৃষ্টিসহ নানাবিদ উন্নয়ন কর্মকান্ড সামনে রেখে ডিফেট অস্ট্রেলিয়ার অর্থায়নে পরিচালিত বিশ্বের অন্যতম মানবিক মূল্যবোধসম্পন্ন বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জামালপুরে এনএসভিসি প্রকল্প বাস্তবায়ন করছে। ওয়ার্ল্ড ভিশন সদর উপজেলায় এবং অংশীদার সংস্থা হিসেবে উন্নয়ন সংঘ জামালপুর জেলার ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলায় কার্যক্রম বাস্তবায়ন করেছে।