ইসলামপুরে এনএসভিসি প্রকল্পের সিএফদের মাসিক সভা

সভায় বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

কাজের অগ্রগতি পর্যালোচনা এবং আগামীদিনের ত্রুটি বিচ্যুতি দূর করে প্রকল্পের সকল কার্যক্রম মানসম্পন্ন পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে ২৪ সেপ্টেম্বর জামালপুরের ইসলামপুর উপজেলায় উন্নয়ন সংঘের এনএসভিসি প্রকল্পে কর্মরত কমিউনিটি সহায়ক এবং ইউনিয়ন সহায়কদের মাসিক সভা অনুষ্ঠিত হয়। সভায় মুখ্য আলোচক ছিলেন সংস্থার মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম।

ইসলামপুর বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা সমন্বয়কারী বিজন কুমার দেব, পরিবীক্ষণ কর্মকর্তা রেজাউল করিম, বাজার বিষয়ক কর্মকর্তা আব্দুছ সামাদ, রবিউল আউয়াল, আবু রেজা মাসুম, জেন্ডার বিষয়ক কর্মকর্তা মনোয়ারা পারভীন হিসাব কর্মকর্তা আসাদুজ্জামান, পুষ্টি কর্মকর্তা রেবেকা সুলতানা প্রমুখ।

সভায় মাসিক কর্মপরিকল্পনা অনুযায়ী যথা নিয়মে কার্যসম্পাদন করা, নিয়মিত রেজিস্টার খাতা লেখা, প্রতিবেদন লেখা এবং তা যথাসময়ের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট উপস্থাপন করা, আন্তঃসম্পর্ক আরো জোরদার করা, উপকারভোগীদের স্বার্থ সংরক্ষণ করাসহ কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে যার যার অবস্থান থেকে সচেষ্ট থাকার আহ্বান জানানো হয়।

সভায় বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের উপজেলা ব্যবস্থাপক বিজন কুমার দেব। ছবি : বাংলারচিঠিডটকম

অপুষ্টির অভিশাপ থেকে মুক্তি, নারী পুরুষ সমতাভিত্তিক সমাজ বিনির্মাণ, দুর্যোগ সহনশীল পরিবেশ গড়ে তোলা, জলবায়ু পরিবর্তনের ধারার সাথে খাপখাওয়ানো এবং টেকসই কৃষি ও ক্ষুদ্র কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য প্রাপ্তির জন্য উপযুক্ত বাজার সৃষ্টিসহ নানাবিদ উন্নয়ন কর্মকান্ড সামনে রেখে বিশ্বের অন্যতম মানবিক মূল্যবোধসম্পন্ন বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সাথে অংশিদারিত্বের ভিত্তিতে উন্নয়ন সংঘ ইসলামপুর ও দেওয়ানগঞ্জে এনএসভিসি প্রকল্প বাস্তবায়ন করছে।