দেওয়ানগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ওয়ার্ল্ড ভিশনের মানবিক সহায়তা প্রদান

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের মানবিক সহায়তা প্রদান উপলক্ষে দেওয়ানগঞ্জে এলাকাবাসীর সম্পৃক্তকরণ সভা। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

চলতি বছরের জুলাই মাসে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে উন্নয়ন সংঘের সহায়তায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ মানবিক সহায়তা প্রদান উপলক্ষে ২৭ আগস্ট জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় এলাকাবাসীর সম্পৃক্তকরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন ময়মনসিংহ অঞ্চলের মাঠ পরিচালক সাগর মারান্ডি।

চুকাইবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের পরিচালক-কর্মসূচি নারায়ন চন্দ্র দাস, ওয়ার্ল্ড ভিশন এর এনএসভিসি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক আব্দুল হান্নান, কৃষি বিশেষজ্ঞ সুনীল মৃধা প্রমুখ।

গত বন্যায় অধিক ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে সহায়তা প্রদানের জন্য বিশ্বের বৃহৎ মানবিকবোধ সম্পন্ন বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করে। অংশীদার সংস্থা উন্নয়ন সংঘ মাঠ পর্যায়ে জরিপের মাধ্যমে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো চিহ্নিত করে।

দেওয়ানগঞ্জ ও ইসলামপুর উপজেলার ৪০০ পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হচ্ছে। প্রতিটি পরিবারকে চার হাজার পাঁচশ টাকা করে সহায়তা প্রদানের জন্য পরিবারগুলোর কাছ থেকে বিকাশ নম্বর নেয়া হয়। নগদ টাকার বদলে বিকাশে টাকা পাঠনো হবে।