বকশীগঞ্জের মিঞাবাড়িতে হামলার প্রতিবাদে আওয়ামী লীগ সভাপতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

মিঞাবাড়িতে হামলার প্রতিবাদে আওয়ামী লীগ সভাপতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে এলাকাবাসী। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার নিলক্ষিয়া ইউনিয়নের সাবেক জমিদার বাড়িতে (বর্তমানে মিঞাবাড়ি বা কর্তাবাড়ি) হামলার প্রতিবাদে ও হামলাকারীদের অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে স্থানীয় এলাকাবাসী। ওই সংবাদ সম্মেলনে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও তার ভাইয়ের বিচার দাবি করা হয়। ২৩ আগস্ট সকাল ১০টায় নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে সচেতন নাগরিক সমাজ নামে একটি ব্যানারে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে মিঞাবাড়ির সন্তান ও সাবেক চেয়ারম্যান আইনজীবী হাসিবুর রহমান নাজার ও হাবিবুর রহমান ওয়াকার বিস্তারিত বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, নিলক্ষিয়া বাজার জামে মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে গত ১৩ আগস্ট রাতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম খোকা ও তার ভাই সালেহ আহমেদ ময়নার নেতৃত্বে একদল চিহ্নিত দুর্বৃত্ত নিলক্ষিয়ার ঐতিহ্যবাহী মিঞাবাড়িতে হামলা ও ভাংচুর চালায়। এ ঘটনায় পরদিন বকশীগঞ্জ থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা হয়। এই মামলায় সাইফুল ইসলাম খোকাকে গ্রেপ্তার করা হয়।

গত ১৮ আগস্ট সাইফুল ইসলাম খোকার স্ত্রী রৌনুর জাহান আলো জামালপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে মিঞাবাড়ির সন্তান হাবিবুর রহমান ওয়াকার ও মিঞাবাড়ির অন্যান্য সদস্যদের নিয়ে বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও সম্মানহানী করে বক্তব্য রাখেন। যা এলাকার মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

বিক্ষোভ মিছিল বের করে এলাকাবাসী। ছবি : বাংলারচিঠিডটকম

এরই প্রতিবাদে নিলক্ষিয়া ইউনিয়নের এলাকাবাসী সাইফুল ইসলাম খোকার পরিবারের অপপ্রচারের বিরুদ্ধে ২৩ আগস্ট সংবাদ সম্মেলন করে রৌনুর জাহান আলোর মনগড়া মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদ জানান।

সংবাদ সম্মেলন থেকে মামলার বাকি আসামিদের দ্রুত গ্রেপ্তার, আওয়ামী লীগ থেকে খোকাকে বহিষ্কারের দাবি করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন আবদুল মাজেদ সরকার, মৎস্যজীবী সমিতির নেতা মসকুর রহমান।

এদিকে সাইফুল ইসলাম খোকার ভাই সালেহ আহমেদ ময়নার গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয়রা।