বাহাদুরাবাদ ইউনিয়নে ব্রহ্মপুত্র নদে ডুবে এক কিশোরের মৃত্যু

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর ও দেওয়ানগঞ্জ প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জে ব্রহ্মপুত্র নদে ডুবে ওমর আলী (১৫) নামের গার্মেন্টসকর্মী এক কিশোরের মৃত্যু হয়েছে। ১৬ আগস্ট বিকেলে নিখোঁজ হওয়ার ২০ ঘন্টা পর ১৭ আগস্ট বেলা ১১টার দিকে তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরিরা। উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের ঝালরচর বাজারের পাশে ব্রহ্মপুত্র নদে গোসল করতে গিয়েছিল সে। ওমর আলী উপজেলার পাররামরামপুর ইউনিয়নের উত্তর মোয়ামারী গ্রামের কৃষক ছানু মিয়ার ছেলে।

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওমর আলী ঢাকায় একটি গার্মেন্টসে কাজ করত। ঈদ করতে বাড়িতে এসেছিল। ১৬ আগস্ট সকালে ওমর আলী একই উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের ঝালরচর পূর্বপাড়া গ্রামে তার ভগ্নিপতি আমির আলীর বাড়িতে বেড়াতে গিয়েছিল। বিকেলে ওমর আলী গ্রামের আরো দুই ছেলেকে সাথে নিয়ে ঝালরচর বাজারের পাশে ব্রহ্মপুত্র নদে যায় গোসল করতে। একপর্যায়ে বেলা তিনটার দিকে আখ খাওয়ার জন্য তারা তিনজন সাঁতার কেটে নদের ওপারে যাচ্ছিল। কিন্তু কিছুদূর যেতেই ওমর আলী পানিতে তলিয়ে নিখোঁজ হয়। পরে তার সাথীরা বাড়িতে খবর দিলে স্থানীয়রা অনেক খোঁজাখুঁজি করেন।

স্থানীয় ইউপি সদস্য মো. শফিকুল ইসলাম বাংলারচিঠিডটকমকে জানান, দেওয়ানগঞ্জ ও জামালপুর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিরাও ১৬ আগস্ট সন্ধ্যা পর্যন্ত সেখানে অনেক খোঁজাখুঁজি করেও ওমর আলীর কোনো সন্ধান পায়নি। ১৭ আগস্ট সকালে ময়মনসিংহ ফায়ার সার্ভিসের আরো চারজন ডুবুরি ওমর আলীর সন্ধানে নামে সেখানে। একপর্যায়ে বেলা ১১টার দিকে ঘটনাস্থল থেকে প্রায় দুই কিলোমিটার দূরে ভাটির দিকে কলাকান্দা এলাকা থেকে ওমর আলীর মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের ডুবুরিরা।

পাররামরামপুর ইউপি সদস্য আলমাস হোসেন বাংলারচিঠিডটকমকে জানান, ফায়ার সার্ভিসের ডুবুরিরা ওমর আলীর মৃতদেহ উদ্ধারের পর তার স্বজনরা বাড়িতে নিয়ে দাফন করেছে।

দেওয়ানগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ মো. রফিকুল ইসলাম বাংলারচিঠিডটকমকে বলেন, ‘জামালপুর ও ময়মনসিংহ ফায়ার সার্ভিসের ছয়জন ডুবুরি এই উদ্ধার অভিযানে অংশ নেন। ১৭ আগস্ট বেলা ১১টার দিকে নিখোঁজ ওমর আলীর মরদেহ উদ্ধার করে তার পরিবারের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।’