দেওয়ানগঞ্জে ২৮ জন যাত্রীসহ নৌকাডুবি

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় যমুনা নদীতে অন্তত: ২৮ জন যাত্রী নিয়ে একটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। ৭ আগস্ট রাতে দেওয়ানগঞ্জ উপজেলার চুকাইবাড়ি ইউনিয়নের ফুটানি বাজার ঘাট থেকে যমুনা নদীর অন্তত: চার কিলোমিটার ভেতরে এ নৌকাডুবির ঘটনা ঘটে।

ফুটানি বাজার ঘাট এলাকার একাধিক সূত্রে জানা গেছে, ৭ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফুটানি বাজার ঘাট থেকে ২৮ জন যাত্রী নিয়ে একই ইউনিয়নের যমুনার পশ্চিমপাড়ের টিনেরচর গ্রামে যাচ্ছিল। যাত্রীরা সবাই ওই গ্রামের বাসিন্দা। তারা সবাই চুকাইবাড়ি ইউনিয়ন পরিষদ থেকে ভিজিএফ চাল তুলে ওই নৌকায় বাড়িতে ফিরছিলেন। নদীর মাঝামাঝি গিয়ে নৌকাটি ডুবে যায়।

নৌকাডুবির ঘটনাটি জানাজানি হলে স্থানীয়রা বেশ কয়েকটি নৌকা নিয়ে যাত্রীদের উদ্ধারে সেখানে যান। পরে জামালপুর ও দেওয়ানগঞ্জ ফায়ার সার্ভিসের ডুবুরি ও উদ্ধার কর্মীরাও ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজে অংশ নেন। তারা ১৯ জন পুরুষ যাত্রীকে জীবিত উদ্ধার করতে সক্ষম হন। নৌকার মাঝি মো. মনোয়ার হোসেন সাঁতার কেটে নদীর পূর্বপাড়ে উঠতে সক্ষম হন। অন্তত: আরও ৭-৮ জন যাত্রী পানিতে ডুবে নিখোঁজ রয়েছেন। তাদের মধ্যে কয়েকজন নারীও রয়েছের বলে ধারণা করা হচ্ছে।

জামালপুর ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. নুরুদ্দিন অলি রাত ১২টার দিকে বাংলারচিঠিডটকমকে বলেন, এ পর্যন্ত ১৯ জন যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়েছে। আরও ৭-৮ জন যাত্রী পানিতে ডুবে নিখোঁজ রয়েছেন বলে স্থানীয়রা ধারণা করছেন। ভোরে ডুবুরি ও উদ্ধার কর্মীরা ফের ঘটনাস্থলে অনুসন্ধানে কাজ করবে।