ইসলামপুরের ব্যবসায়ীর খন্ডিত মাথা ও মাথাবিহীন লাশ উদ্ধার

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলায় হাসেন আলী (৫৫) নামের একজন ব্যবসায়ী খুন হয়েছেন। নিখোঁজের তিনদিন পর পুলিশ ৪ আগস্ট দুপুুরে ব্রহ্মপুত্র নদের পৃথক স্থান থেকে তার মাথাবিহীন অর্ধগলিত লাশ ও খন্ডিত মাথাটি উদ্ধার করে জামালপুর সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। নিহত হাসেন আলী জেলার ইসলামপুর উপজেলার গোয়ালের চর ইউনিয়নের সভুকূড়া গ্রামের ইয়াজ উদ্দিনের ছেলে। ২ আগস্ট রাত থেকে তিনি নিখোঁজ ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ৪ আগস্ট সকালে জেলার মেলান্দহ উপজেলার কুলিয়া ইউনিয়নের কাঙালকুর্শা গ্রামে ব্রহ্মপুত্র নদে মাথাবিহীন ও বিবস্ত্র অবস্থায় অর্ধগলিত এক ব্যক্তির লাশ ভাসতে দেখে মেলান্দহ থানায় খবর দেয় স্থানীয় লোকজন। বেলা ১২টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে নদের পারে উঠায়। তখন সেখানে উৎসুক লোকজন ভিড় করেন। অজ্ঞাত লাশ উদ্ধারের বিষয়টি জানাজানি হলে বাড়ি থেকে তার ছেলে রইদা চান ঘটনাস্থলে গিয়ে তার বাবার লাশ বলে শনাক্ত করেন। নিহত ওই ব্যক্তি ইসলামপুর উপজেলার গোয়ালের চর ইউনিয়নের সভুকূড়া গ্রামের ইয়াজ উদ্দিনের ছেলে। তিনি গ্রামে ফেরি করে মাটির তৈরি তৈজসপত্র বিক্রি করতেন। ২ আগস্ট রাত থেকে তিনি নিখোঁজ ছিলেন। মেলান্দহ থানা পুলিশ ময়নাতদন্তের জন্য তার মাথাবিহীন লাশটি উদ্ধার করে জামালপুর সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

এদিকে মাথাবিহীন লাশ উদ্ধারের পর জেলার ইসলামপুর গোয়ালের চর ইউনিয়নের চরচারিয়া এলাকায় ব্রহ্মপুত্র নদে মানুষের মাথা ভাসতে দেখে ইসলামপুর থানায় খবর দেয় স্থানীয় লোকজন। পরে পুলিশ সেখান থেকে খন্ডিত মাথাটি উদ্ধার করে থানায় নিয়ে গেলে স্বজনরা মাথাটি নিহত হাসেন আলীর বলে শনাক্ত করেন। পুলিশের ধারণা দুর্বৃত্তরা তাকে হত্যা করে লাশ ব্রহ্মপুত্র নদের পৃথক স্থানে ফেলে দিয়েছিল।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বাংলারচিঠিডটকমকে বলেন, নিহত হাসেন আলীর খন্ডিত মাথাটিও জামালপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সেখানে একত্র করেই সম্পূর্ণ লাশের ময়নাতদন্ত করা হবে। নৃশংস এই হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে। এ ব্যাপারে ইসলামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হবে।