বকশীগঞ্জে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

বকশীগঞ্জে ডেঙ্গু প্রতিরোধে আয়োজিত সভায় বক্তব্য রাখেন ইউএনও দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ডেঙ্গুর ভয়াবহতা থেকে রক্ষা পেতে সচেতনতা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১ আগস্ট দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক প্রতাপ নন্দীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মইকর্তা (ইউএনও) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম।

পরিসংখ্যানবিদ আব্বাছ আলীর সঞ্চালনায় এতে অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মাহবুুব আলম, পৌরসভার মেয়র নজরুল ইসলাম সওদাগর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক জাহিদুল আরেফিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেন, উপজেলা শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল হামিদ প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় ইউএনও দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, ডেঙ্গু একটি মশাবাহিত রোগ । এ রোগ যেন গুজবে পরিণত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আমরা সচেতন হলে , বকশীগঞ্জবাসী সচেতন হলে ডেঙ্গু মোকাবেলা করা সম্ভব হবে। এজন্য যার যার অবস্থান থেকে মানুষকে সচেতন করে তুলতে হবে। বাড়ির চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রেখে ডেঙ্গুর বিস্তার রোধ করতে হবে।

আলোচনা সভায় সরকারি কর্মকর্তা ছাড়াও বিভিন্ন পেশাজীবী মানুষ অংশ নেন।