জামালপুরে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত

বক্তব্য রাখেন সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী সংসদ সদস্য মির্জা আজম। ছবি : বাংলারচিঠিডটকম

শফিকুল ইসলাম শফিক, জামালপুর
বাংলারচিঠিডটকম

উপ-মহাদেশের ঐতিহ্যবাহী বৃহৎ রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের গৌরবের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জামালপুর জেলা আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ জুন বিকেলে শহরের বকুলতলায় জেলা আওয়ামী লীগের কার্যালয় প্রাঙ্গণে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী সংসদ সদস্য মির্জা আজম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মারুফা আক্তার পপি, সাবেক ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, মির্জা সাখাওয়াতুল আলম মনি, আইনজীবী আমান উল্লাহ আকাশ, আবু জাফর শিশা, অধ্যক্ষ আশরাফ হোসেন তরফদার, যুগ্মসাধারণ সম্পাদক সালে সফিক গেন্দা, মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াছমিন, জেলা শ্রমিকলীগের সভাপতি শহর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম, সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, শ্রমিকলীগের সভাপতি মশিউর রহমান বাবু, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ তানভীর আহম্মেদ, জেলা যুব মহিলা লীগের যুগ্মআহবায়ক ফারহানা সোমা, ছাত্রলীগের সভাপতি নিহাদুল আলম নিহাদ প্রমুখ।

এছাড়াও আলোচনা সভায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, গণমানুষের প্রাণপ্রিয় এই রাজনৈতিক দলটির জন্ম হয়েছিল অসাম্প্রদায়িক চেতনা আর বাঙালির অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক মুক্তিসহ সার্বিক মুক্তির লক্ষ্য নিয়ে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান আত্মত্যাগী বিপুল সংক্ষক নেতৃবৃন্দ যুগের পর যুগ সকল অপশক্তি, শোষণ, বঞ্চনা, বৈষম্যের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে অবশেষে জাতির জনকের ডাকে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়। আর এই স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়ার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী ইতিমধ্যেই ব্যাপক সাফল্য অর্জন করেছেন। দেশ আজ সারা বিশ্বকে অবাক করে দিয়ে মধ্যম আয়ের দেশে উন্নিত হয়েছে। তবে স্বাধীনতার শত্রুরা ও দেশবিরোধী কুচক্রীমহল ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করে দলীয় ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে সকল ষড়যন্ত্র রুখে দিয়ে এই প্রতিষ্ঠাবার্ষিকীতে শপথ নিয়ে ভিশন ২০২০-২১ বাস্তবায়নে সর্বাত্মক অংশগ্রহণের আহ্বান জানান নেতৃবৃন্দ।