সরিষাবাড়ীতে তৃতীয় শ্রেণির ছাত্রের রহস্যজনক মৃত্যু

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী কাওসার তুষারের রহস্যজনক মৃত্যু’র ঘটনা ঘটেছে। ২৫ মে গভীর রাতে উপজেলার বাশুরিয়া গ্রাম থেকে ওই শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ ।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের চর বাসুরিয়া গ্রামের প্রবাসী আক্তার হোসেনের ছেলে কাওসার তুষারকে বাড়িতে একা রেখে তার মা বানেছা বেগম সন্ধায় পাশের বাড়িতে যান। তিনি বাড়িতে ফেরার পর তুষারকে উড়না দিয়ে রান্না ঘরের ধর্নার সাথে ফাঁস নিয়ে ঝুলন্ত অবস্থায় দেখে চিৎকার করতে থাকেন। তার ডাক-চিৎকারে স্থানীয় লোকজন হাজির হয়ে ঝুলন্ত লাশ নামিয়ে বাড়ির ওঠানে নিয়ে আসে।

খবর পেয়ে তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) ইউনুছ আলী একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল করে পুলিশ ফাঁড়িতে নিয়ে যান। ২৬ মে শিশুটির লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

কাওসার তুষার পিংনা ইউনিয়নের সোনামূই কেজি অ্যান্ড প্রি-ক্যাডেট স্কুলের ৩য় শ্রেণির শিক্ষার্থী। তুষারের মৃত্যর ঘটনাটিকে তার চাচা সাইফুল ইসলাম রহস্যজনক মৃত্যু বলে দাবি করেন।

এ দিকে নিহত ছাত্রের মা বানেছা বেগম বলেন, ‘আমার অনুপস্থিতিতে গলায় উড়না পেচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।’

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান বাংলারচিঠিডটকমকে বলেন, এ ব্যাপারে অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে। পরিবারের অভিযোগ পেলে নিয়মিত মামলা দায়ের করা হবে।