জামালপুরে দোকানে সিগারেটের মোড়ক প্রদর্শন করায় তিনজনকে জরিমানা

ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর পৌরসভার বিভিন্ন এলাকায় ৮ মে দুপুরে অভিযান চালিয়ে দোকানে সিগারেটের মোড়ক প্রদর্শন করায় তিনজন দোকান মালিককে ১১ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের দুজন নির্বাহী হাকিম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মো. জাহিদুল ইসলাম জামালপুর পৌরসভার ডাকপাড়া চৌরাস্তা মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান। এ সময় সিগারেটের মোড়ক প্রদর্শন করায় কাকন স্টোরের মালিক মো. তোফাজ্জল হোসেনকে ২০০৫ সালের ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন (২০১৩ সালের সংশোধনী) এর ৫(১) ধারায় এক হাজার টাকা জরিমানা করা হয়। মো. তোফাজ্জল হোসেন ডাকপাড়া এলাকার মো. আব্দুর রশিদের ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি : বাংলারচিঠিডটকম

অপরদিকে একই দিন দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মো. নজরুল ইসলাম জামালপুর পৌরসভার ছনকান্দা ফেরিঘাট ও ডাকপাড়া মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় সিগারেটের খালি মোড়ক প্রদর্শন করায় ছনকান্দা ফেরিঘাট এলাকার দাদীমা স্টোরের মালিক মো. সোহানকে ৫০০ টাকা ও ডাকপাড়া মোড়ের মিনাল স্টোরের মালিক মিনালকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তাদেরকে ২০০৫ সালের ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন (২০১৩ সালের সংশোধনী) এর ৫(১) ধারায় এ জরিমানা করা হয়। মো. সোহান ছনকান্দা ফেরিঘাট এলাকার মো. আব্দুল লতিফের ছেলে ও মিনাল শেরপুর জেলার সদর উপজেলার কুলুরচর গ্রামের মো. শাহীনের ছেলে।

সিভিল সার্জন কার্যালয়ের কণিষ্ঠ স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. আনিছুর রহমান ও সদর থানার পুলিশ এ অভিযানে অংশ নেন।